1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:০৬ অপরাহ্ন
শিরোনাম :
পটিয়ায় চেয়ারম্যান প্রার্থীর আনারস প্রতীকের সমর্থনে বড়লিয়া ইউনিয়নের প্রধান নির্বাচন কার্যালয় উদ্ভোধন ও সভা কাতারে অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ ট্রেড ফেয়ার ২০২৪ জৈষ্ঠ্যপুরা রমনি মোহন উচ্চ বিদ্যালয়ে  চলছে ক্ষুদে ‘শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা’ কার্যক্রম পটিয়া উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর আনারস মার্কার সমর্থনে জিরি ইউনিয়ন নির্বাচনী প্রধান কার্যালয় উদ্ভোধন ও সভা চন্দনাইশে বৌদ্ধ পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক বাবু নিবু কান্তি বড়ুয়ার উপর হামলার প্রতিবাদে মানববন্ধন পটিয়া বিএনপির প্রস্তুতি সভায় এনামুল হক এনাম কারচুপি ও প্রহসনের নির্বাচনে জনগণের অংশগ্রহণ নেই। শ্রেষ্ঠত্বের স্বাক্ষর রেখে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান গৌরব অর্জনে সারোয়াতলী পূর্ণ চন্দ্র সেন উচ্চ বিদ্যালয় ভাইস চেয়ারম্যান প্রার্থী মাও.সোলাইমান ফারুকীর গণসংযোগ চট্টগ্রামে ভুয়া জন্মসনদ নিয়ে কাউন্সিলর কার্যালয়ে, গ্রেপ্তার ২ রেজাউল করিম রাজার সমর্থনে বোয়ালখালীতে মতাবিনিময় সভা

নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়ার স্বপ্ন দেখাতে হবে।

  • প্রকাশিত: শনিবার, ২৫ মার্চ, ২০২৩
  • ৩১৯ বার পড়া হয়েছে

পটিয়াতে প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজন করা হয় “মুক্তির গল্প, মুক্তির স্বপ্ন” অনুষ্ঠান।

আজ ২৫ মার্চ, শনিবার সকাল ১০টায় প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির মিলনায়তনে আয়োজিত এই অনুষ্ঠানে ছিল চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সাধারণ জ্ঞান প্রতিযোগিতা, মুক্তিযুদ্ধের গল্প ও স্বপ্ন নিয়ে আলোচনা। প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির নির্বাহী পরিচালক আবদুল্লাহ ফারুক রবির সভাপতিত্বে ও সিনিয়র সদস্য সুকান্ত দাশ এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সচিব জামাল উদ্দিন আহমেদ।

তিনি বলেন, নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের গল্প শুনিয়ে দেশ গড়ার স্বপ্ন দেখাতে হবে। শিশু কিশোরদের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়ার স্বপ্ন জাগ্রত করতে হবে। নতুন প্রজন্ম আলোকিত হলে দেশ ও সমাজ আলোকিত হবে। শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি সমাজ সেবা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে অগ্রগামী হতে হবে। যার মাধ্যমে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ নির্মাণ সম্ভব।

অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের গল্প শোনান মুক্তিযুদ্ধ সংসদ পটিয়া উপজেলা কমান্ড এর কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ মহিউদ্দীন। তিনি বলেন, দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে নিয়মিত মুক্তিযুদ্ধের গল্প শোনাতে হবে। মুক্তিযুদ্ধের সঠিল ইতিহাস সম্পর্কে সচেতন করতে হবে। তা না হলে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ও শিক্ষা থেকে কোমলমতি শিশুরা বঞ্চিত হবে। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, রাজনীতিবিদ ও সংগঠক রাশেদ মনোয়ার, পটিয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবদুল হাকিম রানা, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের প্রোগ্রাম অফিসার সুলতানা রাজিয়া, আল আরাফাহ্ ইসলামী ব্যাংক পটিয়া শাখার ম্যানেজার অপারেশন নুরুল হোসাইন, প্রত্যয়ের সিনিয়র সদস্য আবদুল আল মোমেন, শিবু মল্লিক প্রমুখ।
এই সময় অতিথিরা প্রত্যয়ের আয়োজিত মুক্তিযুদ্ধের বিজয় উৎসব-২০২২ উপলক্ষে প্রকাশিত স্মারকের মোড়ক উন্মোচন করেন অতিথিরা। অনুষ্ঠানে একক ও দলীয় আবৃত্তি পরিবেশন করেন প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির আবৃত্তি বিভাগের শিক্ষার্থীরা। পরে অতিথিরা চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও সাধারণ জ্ঞান প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের পুরষ্কার বিতরণ করেন।

 

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট