1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৩:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রবীণ আ’লীগ নেতা মোহাম্মদ নুর আলমের ইন্তেকাল পটিয়ায় বিভিন্ন অভিযোগে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী হারুন এর সংবাদ সম্মেলন চাঁপাইনবাবগঞ্জে শুল্ক ফাঁকি দেয়া ১৫৬টি স্মার্ট মোবাইল ফোন জব্দ, আটক এক। প্রবল ঘূর্ণিঝড় রেমাল ১৮০ কিলোমিটারের মধ্যে। গার্মেন্টসে ঝুট ব্যবসা নিয়ন্ত্রণ নিয়ে সরকারদলীয় দুই পক্ষের সংঘর্ষ বোয়ালখালীতে জাতীয় ভিটামিন এ’ প্লাস ক্যাম্পেইন অবহিত করণ সভা অনুষ্ঠিত মৎস্যসম্পদ সংরক্ষণে  জেলেদের প্রশিক্ষণ অনুষ্ঠিত ক্ষয়ক্ষতি এড়াতে আগেই বন্ধ করে দেওয়া হলো বঙ্গবন্ধু টানেল’ চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে গ্রেফতারের নির্দেশ চন্দনাইশে ধোপাছড়িতে বৈদ্যুতিক বাল্ব প্রতীকের গনসংযোগ

দুবাইয়ে ৫০০ কোটি ডলারের কৃত্রিম চাঁদ

  • প্রকাশিত: মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৫৬৫ বার পড়া হয়েছে

পর্যটনকেন্দ্র পাম জাবেল আলিতে কৃত্রিম চাঁদ স্থাপনের জন্য ৫০০ কোটি ডলারের প্রকল্প হাতে নিয়েছে দুবাই। আগামী ৪৮ মাসের মধ্যে শেষ হবে ‘‌মুন দুবাই’ নামের এই অভিনব প্রকল্প। খবর দ্য অ্যারাবিয়ান বিজনেস।

কানাডিয়ান আর্কিটেকচারাল কোম্পানির সহ-প্রতিষ্ঠাতা মাইকেল আর হিনডারসন ই-মেইলের মাধ্যমে সম্প্রতি এ বিষয়ে বিস্তারিত তথ্য জানিয়েছেন। প্রস্তাবিত চাঁদের উচ্চতা হবে ৩০৫ মিটার ও ব্যাস ২২৯ মিটার। যাকে ঘিরে থাকবে ৫০০ বিলাসবহুল আবাসিক ইউনিট। থাকবে ১০০ ইউনিট বিশিষ্ট ছয় তারকা হোটেল এবং ৪ হাজার ইউনিট বিশিষ্ট পাঁচ তারকা হোটেল। স্থাপত্য, প্রকৌশল ও প্রযুক্তি নিয়ে মুন দুবাই হবে পর্যটকদের জন্য অনন্য অভিজ্ঞতা। ৩০০ ইউনিট স্কাই ভিলা তৈরি করা হবে চাঁদের কাছাকাছি। বিশেষ বিশেষ ব্যক্তিরা সেখানে ইউনিট ক্রয় করতে পারবে। এর বাইরে থাকবে নাইটক্লাব, ইভেন্ট সেন্টার, সম্মেলন কক্ষ ও লাউঞ্জ। বর্তমানে পর্যটন খাতের ওপর বিশেষভাবে নজর দিয়েছে সংযুক্ত আরব আমিরাত। বিশ্বের অভিজাতদের অন্যতম গন্তব্য হিসেবে এর মধ্যে স্থান করে নিয়েছে দেশটি। তবে বর্তমানের চেয়ে দ্বিগুণ পর্যটন চায় দেশটি। এর অংশ হিসেবেই মধ্যপ্রাচ্যের সর্বাধুনিক পর্যটন কেন্দ্র হিসেবে প্রতিষ্ঠা করার প্রকল্প ‘‌মুন দুবাই’। হিনডারসনের দাবি অনুযায়ী, মুন দুবাই প্রতি বছর ১ কোটি মানুষের গন্তব্যস্থলে পরিণত হবে। ফলে খুব সহজেই অবদান রাখতে পারবে আমিরাতের অর্থনীতিতে।

আমিরাতের বিখ্যাত পর্যটনকেন্দ্র পাম জুমেইরার চেয়ে তিন গুণ বড় পাম জাবেল আলি। কৃত্রিম দ্বীপপুঞ্জ ও অন্যান্য আকর্ষণীয় স্থাপনার কাজ এরই মধ্যে ৯৫ শতাংশ শেষ হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট