1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৪:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রবীণ আ’লীগ নেতা মোহাম্মদ নুর আলমের ইন্তেকাল পটিয়ায় বিভিন্ন অভিযোগে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী হারুন এর সংবাদ সম্মেলন চাঁপাইনবাবগঞ্জে শুল্ক ফাঁকি দেয়া ১৫৬টি স্মার্ট মোবাইল ফোন জব্দ, আটক এক। প্রবল ঘূর্ণিঝড় রেমাল ১৮০ কিলোমিটারের মধ্যে। গার্মেন্টসে ঝুট ব্যবসা নিয়ন্ত্রণ নিয়ে সরকারদলীয় দুই পক্ষের সংঘর্ষ বোয়ালখালীতে জাতীয় ভিটামিন এ’ প্লাস ক্যাম্পেইন অবহিত করণ সভা অনুষ্ঠিত মৎস্যসম্পদ সংরক্ষণে  জেলেদের প্রশিক্ষণ অনুষ্ঠিত ক্ষয়ক্ষতি এড়াতে আগেই বন্ধ করে দেওয়া হলো বঙ্গবন্ধু টানেল’ চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে গ্রেফতারের নির্দেশ চন্দনাইশে ধোপাছড়িতে বৈদ্যুতিক বাল্ব প্রতীকের গনসংযোগ

দিরাইয়ে ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে সাংবাদিকের উপর বর্বরোচিত হামলা

  • প্রকাশিত: মঙ্গলবার, ৫ সেপ্টেম্বর, ২০২৩
  • ৩৪১ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার:

ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে দিরাই প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক জাকারিয়া হোসেন জুসেফ (৪০) ও তার ভাই জোহানের (৩৮) উপর বর্বরোচিত সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এতে সাংবাদিক জুসেফ ও তার ছোট ভাই জোহান মারাত্মক ভাবে জখম হন। সোমবার সন্ধা ৭ টায় সাংবাদিক জুসেফের পৌরসভার বাসভবনের সামনে এ হামলার ঘটনাটি ঘটে।

জানা যায়, দিরাই উপজেলার সরমংগল ইউনিয়নের জারুলিয়ার গ্রামের মৃত আবদুল মতলিবের ছেলে এবং একই ইউনিয়নের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন জুয়েলের সাথে জারুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভূমি দাতা নিয়ে পূর্ব বিরোধ চলে আসছিল সাংবাদিক জুসেফ এর পরিবারের মধ্যে। দীর্ঘদিন ধরে চলে আসা বিবাধ নিষ্পত্তির লক্ষ্যে সোমবার বিকেলে সরমঙ্গল গ্রামে সালিশি বৈঠক বসে। এ সময় চেয়ারম্যানের ভাই ভাতিজারা সাংবাদিক জুসেফকে হত্যার হুমকি দেয়। পরে সন্ধা ৭ টার দিকে সাংবাদিক জুসেফ ও তার ভাই আরামবাগ বাসভবনের সামনে চেয়ারম্যানের নেতৃত্বে হামলার শিকার হয়।

দিরাই সরকারি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসা জন্য সিলেট রেফার করা হয়েছে বলে জানান আবাসিক মেডিকেল অফিসার রায়হান মিয়া।

দৈনিক ভোরের কাগজের দিরাই প্রতিনিধি দিরাই একাত্তর টিভি প্রতিষ্ঠাতা ও জনতার কন্ঠ প্রতিষ্ঠাতা জাকারিয়া হোসেন জোসেফ জানান, আমার দাদা মৃত আচকির উল্লা ১৫ বছর আগ থেকেই এই স্কুলের ভূমি দাতা কিন্তু আমার চাচাত ভাই জুয়েল চেয়ারম্যান হবার পর ১ মাস আগে স্কুলটির ভূমি দাতা হিসেবে তার পিতা মরহুম আব্দুল মতলিব নামে অন্তরভূক্ত করে। জুসেফ আর বলেন আব্দুল মতলিব একজন চিহৃত রাজাকার হিসেবে দিরাইয়ে সুপরিচিত ছিলেন ।

এবিষয়ে দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি কাজী মোক্তাদির হোসেন জানান,ঘটনায় জড়িত একজনকে আটক করা হয়েছে। বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে বলে তিনি জানান।

এদিকে, এ ঘটনায় দিরাই প্রেসক্লাবের নেতৃবৃন্দরা তীব্র নিন্দা ও জড়িতদের দৃষ্টান্ত মুলুক শাস্তি দাবি করে বিবৃতি দিয়েছেন। বিবৃতি দাতারা হলেন, প্রেসক্লাব সভাপতি সামছুল ইসলাম সরদার খেজুর, সাধারন সম্পাদক জিয়াউর রহমান লিটন, কোষাধ্যক্ষ প্রশান্ত সাগর দাস, দপ্তর সম্পাদক রুম্মান আহমেদ, নির্বাহী সদস্য আবু হানিফ চৌধুরী, মোশাহিদ আহমদ সরদার, ও শাহজাহান সিরাজ।

এছাড়াও দিরাই’র, সুনামগঞ্জ, সিলেটসহ বাংলাদেশের বিভিন্ন জেলা উপজেলা থেকে সংবাদকর্মীসহ নানান শ্রেণীর মানুষ তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন, সেই সাথে অপরাধী সকলকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট