1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:১৩ অপরাহ্ন
শিরোনাম :
আনন্দ-উৎসবে চবি চকরিয়া-পেকুয়া ছাত্র ফোরাম’র নবীনদের বরণ ও প্রবীণদের বিদায় উদযাপন পটিয়ায় প্রথম বারে মত বইপ্রেমী”র একুশে বইমেলা উদ্বোধন শুরু আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সাংবাদিক ঐক্য পরিষদের আলোচনা সভা সাংবাদিকতার যোগ্যতা নির্ধারণের দাবির সঙ্গে সরকার একমত: তথ্য প্রতিমন্ত্রী এলাকার উন্নয়নে প্রত্যেক সংসদ সদস্যরা পাবেন ২০ কোটি টাকা প্রতিবেশীদের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে ‘সামুদ্রিক সম্পদ’ আহরণ করুন: প্রধানমন্ত্রী নাব্যতা সংকটে কর্ণফুলী নদীতে ফেরী চলাচলে চরম দুর্ভোগে চালক ও যাত্রীরা সবকিছুর আগে আমাদের সবাইকে নিজের মাতৃভাষার চর্চার ওপর গুরুত্ব দিতে হবে -এ কে এম মকছুদ আহমেদ হাজী আবদুল বাতেন সওদাগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ে চাকরি দেওয়ার নামে প্রতারণা, সেই শিক্ষকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

দাকোপের নলিয়ানে মানববন্ধন ও সমাবেশ

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০২৩
  • ২৪১ বার পড়া হয়েছে

জুলফিকার আলী,দাকোপ প্রতিনিধিঃ

বনবিভাগ ও আইন শৃঙ্খলা রক্ষা বাহিনীর নাম ভাঙ্গিয়ে এলাকায় কথিত সোর্সরা সুন্দরবনের বাঘ হরিণের চামড়া ও অস্ত্র সাধারণ মানুষের বাড়িতে রেখে হয়রানি করার প্রতিবাদে দাকোপে সুতারখালী ইউনিয়ন বাসীর উদ্যোগে নলিয়ান বাজারে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (২৬ এপ্রিল) সকাল ১০ টায় নলিয়ান বাজারে প্রায় পাঁচ শতাধিক নারী পুরুষের উপস্থিতিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সভাপতিত্ব করেন ৫নং সুতারখালী পরিষদের মেম্বর মোঃ জাহিদুর রহমান ফকির। এ সময় বক্তারা বলেন,দীর্ঘ বছরয় ধরে এলাকায় এক শ্রেণীর মানুষ বনবিভাগ এবং আইন শৃঙ্খলা রক্ষা বাহিনীর নাম ভাঙ্গিয়ে কথিত সোর্স সেজে তারা নিজেদের স্বার্থ আদায়ে গহীন সুন্দরবনে অনাধিকার প্রবেশ করে সুন্দরবনের ঐতিহ্য বাঘ, হরিণ হত্যা করে সেই চামড়া ও বিভিন্ন ধরণের অস্ত্র রাতের আধারে এলাকার নিরীহ সাধারণ মানুষের বাড়িতে রেখে হয়রানি করে আসছে। এরই অংশ হিসেবে এ চক্রটি গত ২০ এপ্রিল বৃহস্পতিবার নলিয়ান গ্রামের বাসিন্দা আফছার আলী মাঝির ছেলে মোসলেম মাঝির বাড়ির প্রবেশ দ্বার গরুর গোয়াল ঘরের সামনে রাস্তার উপর একটি হরিণের চামড়া রেখে পশ্চিম বনবিভাগের নলিয়ান রেঞ্জের স্টেশন অফিসে স্থানীয় বাসিন্দা মহসিন মোল্যাা তার ব্যবহৃত মুঠোফোনের মাধ্যমে বিপ্লব মন্ডলকে দিয়ে ফোন দেওয়া হয়। তাৎক্ষনিক এ খবরে বনবিভাগের নলিয়ান স্টেশন অফিস ঘটনাস্থলে অভিযান পরিচালনা করে পরিত্যাক্ত অবস্থায় ঘটনাস্থল থেকে একটি হরিণের চামড়া উদ্ধার করেন এবং মোসলেম মাঝিকে আটক করে বনবিভাগ বন আইনে মামলা দিয়ে তাকে জেল হাজতে প্রেরণ করে। মোসলেম মাঝি ষড়যন্ত্রের শিকারে আটকের পর বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমসহ নানা ভাবে জানাজানি হলে ষড়যন্ত্রের অভিযোগে গত ২৫ এপ্রিল বনবিভাগ একই মামলায় বিপ্লব মন্ডল, বাবু গাজী, সুকলাল মিস্ত্রী, মাছু ঢালীকে আটক করা হয়। বক্তারা আরো বলেন,এ ঘটনার মুলহোতারা এখনো ধরাছোয়ার বাহিরে রয়েছে।
মানববন্ধনে প্রধান অতিথির বক্তৃতা করেন সুতারখালী ইউপি চেয়ারম্যান ও ইউপি আওয়ামী লীগের সভাপতি মাসুম আলী ফকির। বিশেষ অতিথির বক্তৃতা করেন সুতারখালী ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জি এম জুলফিকার আলী জুলু, ইউপি সদস্য শেখ জহির উদ্দিন, ইউপি সদস্য আইয়ুব আলী ঢালী, আওয়ামী লীগ নেতা ও শিক্ষক অসিত কুমার মন্ডল, ডাঃ বঙ্কিম চন্দ্র মিস্ত্রী, সাবেক ইউপি সদস্যা শাহানারা বেগম, ইউপি যুবলীগের সাধারণ সম্পাদক ইয়াসিন আরাফাত মিলন, যুগ্ম সাধারণ সম্পাদক সাইদুর রহমান, নাজমুল হাসান, বিল্লাল হোসেন গাজী প্রমুখ।
এ বিষয়ে পশ্চিম বন বিভাগের নলিয়ান রেঞ্জের নলিয়ান স্টেশন কর্মকর্তা মোঃ সাহাদাত হোসেন বলেন, হরিণের চামড়া উদ্ধার মামলায় বন আইনে গত ২০ এপ্রিল ১ জনকে এবং ২৫ এপ্রিল ৫ জনকে আটক করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট