1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৪:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রবীণ আ’লীগ নেতা মোহাম্মদ নুর আলমের ইন্তেকাল পটিয়ায় বিভিন্ন অভিযোগে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী হারুন এর সংবাদ সম্মেলন চাঁপাইনবাবগঞ্জে শুল্ক ফাঁকি দেয়া ১৫৬টি স্মার্ট মোবাইল ফোন জব্দ, আটক এক। প্রবল ঘূর্ণিঝড় রেমাল ১৮০ কিলোমিটারের মধ্যে। গার্মেন্টসে ঝুট ব্যবসা নিয়ন্ত্রণ নিয়ে সরকারদলীয় দুই পক্ষের সংঘর্ষ বোয়ালখালীতে জাতীয় ভিটামিন এ’ প্লাস ক্যাম্পেইন অবহিত করণ সভা অনুষ্ঠিত মৎস্যসম্পদ সংরক্ষণে  জেলেদের প্রশিক্ষণ অনুষ্ঠিত ক্ষয়ক্ষতি এড়াতে আগেই বন্ধ করে দেওয়া হলো বঙ্গবন্ধু টানেল’ চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে গ্রেফতারের নির্দেশ চন্দনাইশে ধোপাছড়িতে বৈদ্যুতিক বাল্ব প্রতীকের গনসংযোগ

থ্যালাসিমিয়া প্রতিরোধ আলোচনা সভা ও বিনামূল্য রক্তের গ্রুপ নির্ণয় করেছে এন.ওয়াই.এম. ইয়ুথ ফাউন্ডেশন।

  • প্রকাশিত: শুক্রবার, ২৫ আগস্ট, ২০২৩
  • ২৩৭ বার পড়া হয়েছে

“স্রষ্টার সৃষ্টির সেবায় আন্ততৃপ্তির আমাদের মিশন”শ্লোগানে, আর্ত মানবতার সেবায় নিবেদিত,চন্দনাইশ সর্ব প্রথম চন্দনাইশে সরকারি নিবন্ধিত স্বেচ্ছাসেবি যুব সংগঠন, এন.ওয়াই.এম. ইয়ুথ ফাউন্ডেশন তথা নুরজাহান ইয়াছিন মেমোরিয়াল ইয়ুথ ফাউন্ডেশনের উদ্দ্যোগে থ্যালাসিমিয়া প্রতিরোধ আলোচনা সভা ও বিনামূল্য রক্তের গ্রুপ নির্ণয় করা হয়েছে।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি মুহাম্মদ জয়নুল আবেদীন (আফমাস) এর সভাপতিত্বে ২৫ আগষ্ট ২৩ ইংরেজি দোহাজারী পৌরসভাস্থ ৯ নং দিয়াকুল ওয়ার্ডের দারোগাকাটায় থ্যালাসিমিয়া প্রতিরোধ আলোচনা সভা ও বিনামূল্য রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।

এতে উপস্থিত ছিলেন ,সংগঠনের সাংগঠনিক সম্পাদক তৌহিদুল ইসলাম ইমন,সংগঠনের কার্যনির্বাহী পরিষদের সদস্য যথাক্রমে সাবরিনা চৌধুরী সামিয়া,তাসফিয়া তাসিন নাবিলা, তুর্নিলা চৌধুরী সানজু,মুহাম্মদ সাজিদ উদ্দিন সহ দিয়াকুলের তরুণ সমাজ সেবক মুহাম্মদ রাসেদ ও মুহাম্মদ ফারুক সহ শতাধিক জন সাধারণ।

এ সময় বক্তারা বলেন,থ্যালাসিমিয়া বংশগত রক্তের রোগ। থ্যালাসিমিয়া আক্রান্ত রোগীর শরীরে রক্তের লৌহিত কনিকা পর্যাপ্ত পরিমাণে তৈরি হয় না। ফলে এদের মারাত্মক রক্তশূন্যতা দেখা দেয়। থ্যালাসিমিয়া রোগীরা প্রতি মাসে ১-২ ব্যাগ রক্ত গ্রহণ করে বেঁচে থাকেন। চিকিৎসা না করা হলে এই রোগী রক্তশূন্যতায় মারা যান। বিয়ের আগে রক্ত পরীক্ষার মাধ্যমে এ রোগ প্রতিরোধ সম্ভব। এই রোগের একজন বাহক আর একজন বাহককে বিয়ে করা থেকে বিরত থাকা।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট