1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
বুধবার, ১৯ জুন ২০২৪, ১০:৪০ অপরাহ্ন
শিরোনাম :
বৃষ্টিই তুলে দিলেন সুপার এইটে, যুক্তরাষ্ট্রকে পাকিস্তানের বিদায়। ব্রিটিশ বিরোধী আন্দোলনে পটিয়ার ধলঘাট যুদ্ধ দিবসের আলোচনা সভা টাকা উড়ানো সহজ উপার্জন নয়! শিল্পপতি লোহানী সাহেবের ছেলের বাস্তব জীবনের গল্প আবারো চালু হলো চট্টগ্রাম-কক্সবাজার ‘স্পেশাল ট্রেন’ এম এ রহিম দ্বিতীয় বারের মতো আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয় কেন্দ্রীয় উপ কমিটির সদস্য মনোনীত। ভেজাল খাদ্য প্রতিরোধে অন দ্য স্পট স্ক্রিনিং, মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে : কক্সবাজারে খাদ্যমন্ত্রী সোনাইমুড়ীতে দুর্গন্ধের সূত্রে মিল্ল মান্নানের লাশ। আপনারা আমার উপর ভরসা রাখুন ক্ষতিগ্রস্ত বাড়ী-ঘর, বেড়িবাঁধ, রাস্তা ঘাট, পুল, ব্রীজ দ্রুত মেরামত করে দেবাে’ -প্রধান মন্ত্রী শেখ হাসিনা কলাপাড়ায় ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। শিশুশ্রমের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে বান্দরবানে কর্মরত সাংবাদিকদের মানববন্ধন

  • প্রকাশিত: সোমবার, ৩ এপ্রিল, ২০২৩
  • ৪৯২ বার পড়া হয়েছে

রাহুল বড়–য়া ছোটন, বান্দরবান ॥

প্রথম আলো সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলা প্রত্যাহার ও পত্রিকাটির নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান শামসের নিঃশর্ত মুক্তির দাবি জানানো হয়েছে।
সোমবার (৩ এপ্রিল) সকালে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল চেয়ে করা এক মানববন্ধনে এই দাবি জানানো হয়েছে। সকাল ১০টায় বান্দরবান প্রেসক্লাবের সামনে বান্দরবানে কর্মরত সাংবাদিকদের আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, ২৬ মার্চ প্রথম আলোয় প্রকাশিত একটি প্রতিবেদনকে কেন্দ্র করে বিনা পরোয়ানায় গুমের উদ্দেশ্যে মধ্যরাতে প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান শামসকে তুলে নেওয়া হয়। ১৯ ঘন্টা পর মধ্যরাতে তাঁর বিরুদ্ধে মামলা করা হয়। ৩০ ঘন্টা পর বৃহস্পতিবার তাঁকে আদালতে তোলা হয় এবং রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা একটি মামলায় তাঁকে কারাগারে পাঠানো হয়। ওই মামলায় প্রথম আলো সম্পাদক মতিউর রহমানকেও আসামি করা হয়।
বক্তারা আরো বলেন, মধ্যরাতে সাংবাদিককে তুলে নেওয়া, প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে মামলা ও শামসুজ্জামান শামসকে কারাগারে পাঠানো মূলত ভয় দেখানো এবং সাংবাদিকের কণ্ঠরোধের জন্য করা হয়েছে। এ অবস্থায় গণমাধ্যমকর্মীদের পেশাগত নিরাপত্তাও হুমকির মুখে, তাই ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবে, সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও শামসুজ্জামান শামসকে নিঃশর্ত মুক্তি দিতে হবে।
বান্দরবান প্রেসক্লাবের সদস্য কৌশিক দাশ এর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্যে রাখেন দৈনিক প্রথম আলো প্রতিনিধি বুদ্ধ জ্যোতি চাকমা, বান্দরবানের প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিনারুল হক, দৈনিক সমকালের প্রতিনিধি উজ্জ্বল তঞ্চঙ্গ্যা, এনটিভির প্রতিনিধি আলাউদ্দিন শাহরিয়ার, দেশ টিভির প্রতিনিধি আবুল বশর নয়ন। এসময় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা হাতে হাত ধরে এই মানববন্ধনে অংশ নেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট