1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ১১:২২ অপরাহ্ন
শিরোনাম :
নবাগত ইউএনওর সাথে বোয়ালখালী প্রেস ক্লাবের সৌজন্য সাক্ষাৎ টেকনাফের কলেজছাত্র মুরাদ হত্যা মামলার আসামি রহিম কারাগারে কক্সবাজার সমুদ্রে গোসল করতে নেমে ডুবে গেলেন ৪ পর্যটক, নিখোঁজ ১  পটিয়া পৌরসভা সড়কের নবনির্মিত ডিভাইডারে বৃক্ষ রোপন উদ্ভোধন করলেন মেয়র আইয়ুব বাবুল। আন্তর্জাতিক মানবাধিকার কমিশন চট্টগ্রাম উত্তর জেলার সম্মেলন প্রস্তুতি সভা অনুষ্ঠিত পলাশবাড়ীতে অটো গ্যারেজের নৈশ প্রহরীকে হত্যা করে ৫টি আটো চুরি বোয়ালখালীতে নবনিযুক্ত স্বাস্থ্য সহকারীদের বরণ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত চন্দনাইশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল বালক (অনূর্ধ্ব১৭) টুর্নামেন্টের উদ্বোধন সার্ক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের মা সম্মেলনে বক্তারা : শিশুদের স্মার্ট ফোন ব্যবহার আমাদেরকে মেধা শূন্য জাতিতে পরিণত করবে নিখোঁজ সংবাদঃ মো:খায়রুল ইসলাম আবির(১৪)

টানা ১ বছর মাংস খাওয়া ছেড়ে দিলে যা ঘটবে আপনার শরীরে

  • প্রকাশিত: সোমবার, ৮ জুলাই, ২০২৪
  • ৪১ বার পড়া হয়েছে

মানুষের খাদ্যতালিকায় সবচেয়ে প্রিয় খাদ্য হচ্ছে মাছ-মাংস-ডিম। এমন অনেকেই আছেন যারা মাছ-মাংস ছাড়া খেতেই পারেন না। আচ্ছা ভাবুন তো মাংস-প্রেমী মানুষদের যদি একবছর মাংস না খেয়ে থাকার কথা বলা হয় তাহলে নিশ্চয়ই তিনি আঁতকে উঠবেন। কিন্তু এক বছরের জন্য যদি কেউ মাংস খাওয়া ছেড়ে দেন তাহলে তার ফলাফল হবে অবিশ্বাস্য। আমাদের আজকের এই প্রতিবেদন থেকে জেনে নিন বিস্তারিত-

১) এক বছরের জন্য কোনও ব্যক্তি যদি মাংস খাওয়া ছেড়ে দেন তাহলে গড়ে তার ওজন ১০ কেজি কমে যাবে। শুধুমাত্র শাক-সবজি জাতীয় খাবার ডায়েটে রাখলে এবং মাংস না খেলে ব্যায়ামের নিয়ম পরিবর্তন না করেই ওজন কমানো সম্ভব।

২) কোলেস্টেরল, রক্তচাপ, হৃদরোগের সম্ভাবনাও অনেক হ্রাস পাবে। শাক আহারী ব্যক্তিদের মধ্যে এই সমস্ত রোগের সম্ভাবনা কম দেখা দেয়।

৩) মাংস প্রেমীদের তুলনায় ভেজিটেরিয়ানদের মধ্যে ডায়াবেটিসের সম্ভাবনা অনেক কম দেখা যায়। আবার যারা প্রক্রিয়াজাত মাংস বেশি খান, তাদের মধ্যে ডায়াবেটিস হওয়ার সম্ভাবনা বেশি।

৪) ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন মাংসের মধ্যে দুই ধরণের শ্রেণিবিভাগ করেছিল। তা হলো প্রক্রিয়াজাত মাংস এবং অন্যান্য মাংস। বেকন, সসেজ, সালামি প্রভৃতি প্রক্রিয়াজাত মাংস স্বাস্থ্যের জন্য খুবই ক্ষতিকর। এর ফলে ক্যানসারও হতে পারে। আর রেড মিট খেলে ক্যানসার হওয়ার সম্ভাবনা খুব বেশি থাকে।

৫) এছাড়া যারা মাংস খান তাদের মধ্যে গাট ব্যাকটেরিয়ায় আক্রান্তদের সংখ্যা অনেক বেশি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট