1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ০৩ অক্টোবর ২০২৩, ১২:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :
কর্মস্থলের অভিজ্ঞতা – এম রফিকুল ইসলাম। বিশিষ্ট সমাজসেবী দানবীর আলহাজ্ব বশির আহমদ সাহেবের সুস্থতা কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত রোগ মুক্তির দোয়া।হাফিজ মাছুম আহমদ দুধরচকী। রাজারহাটে এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের বিনামুল্যে গাছের চারা বিতরণ বীর মুক্তিযোদ্ধা মরহুম বাবু চেয়ারম্যান স্মরণে আলোচনা ও দোয়া অনুষ্ঠিত সরকারি রাস্তা দখল রেখে ব্যবসা করায় ১০ মামলায় ১০ ব্যবসায়ীকে জরিমানা গলাচিপায় প্রকল্পের টাকা আত্মসাৎ ও দূর্নীতির শীর্ষে চেয়ায়ম্যান বিশ্বজিৎ ৩৬ টি অভিযোগ। মাটিরাঙ্গায় সেনা অভিযানে চার লাখ টাকার ভারতীয় শাড়ি জব্দ রাঙ্গুনিয়া ইসলামপুর বেতছড়িতে হিলফুল ফুযুল প্রবাসী সংঘ ও এলাকাবাসীর উদ্যাগে ঈদে মিলাদুন্নবী উদযাপন। ঈদ-এ মিলাদুন্নবী (সা:) উপলক্ষে ক্বেরাত, হামদ-নাত, আযান প্রতিযোগিতা মাহফিল অনুষ্ঠিত

জাতীয় হিন্দু মহাজোট চট্টগ্রাম বিভাগীয় কমিটির উদ্যোগে শ্রীশ্রী জগন্নাথ দেবের রথযাত্রা মহাশোভা।

  • প্রকাশিত: মঙ্গলবার, ২০ জুন, ২০২৩
  • ১১৭ বার পড়া হয়েছে

পলাশ সেনঃ

সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় অনুষ্ঠান শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব শুরু হয়েছে মঙ্গলবার থেকে। সনাতনী রীতি অনুযায়ী, প্রতি বছর চন্দ্র আষাঢ়ের শুক্লাপক্ষের দ্বিতীয়া তিথিতে শুরু হয় জগন্নাথদেবের রথযাত্রা।

বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট চট্টগ্রাম বিভাগীয় কমিটির উদ্যোগে ভগবান শ্রীশ্রী জগন্নাথ দেবের রথযাত্রা মহাশোভা যাত্রায় নিজস্ব ব্যানারে চট্টগ্রাম মহানগর, চট্টগ্রাম উত্তর ও দক্ষিণ জেলাসহ থানা এবং উপজেলা নেতৃবৃন্দরা র্য্যালিতে অংশগ্রহণ করেন। প্রকৌশলী নীপেশ রঞ্জন হোড়ের সভাপতিত্বে এবং বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক কৃষ্ণপদ আচার্য্যের পরিচালনায় শুভ উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিভাগীয় কমিটি থেকে অধ্যক্ষ হরিনারায়ণ ভট্টাচার্য্য, এস কে আচার্য্য, তরুণ কান্তি ভট্টাচার্য্য, শিক্ষক কমলেশ ধর, পলাশ কান্তি নাথ, দয়াল সামন্ত, বিমল চন্দ্রনাথ, রাজিব আচার্য্য, সুজিত দাশ, সুপ্তি তলাপাএ, পিংকু ভট্টাচার্য্য, রাজীব চক্রবর্তী, গৌরী শংকর চৌধুরী, চন্দ্ররাজ আচার্য্য, রনি নাগ মুন্না, মিন্টু দে, সুমন চক্রবর্তী, ডাক্তার রূপন রুদ্র, পলাশ সেন, মেরী কুড়ি, প্রণব কর্মকার, রতন আশ্চর্য্য, সঞ্জয় শীল, স্বপন মল্লিক, দক্ষিণ জেলা ডাক্তার রিপন দাশগুপ্ত, মিহির সরকার, উজ্জ্বল রুদ্র, লিটন দাস, সমীর দাশগুপ্ত, আকাশ দাশ, সুপন মুহুরী, জিকু দাশ, সবুজ দাশ, শান্তনু দাশ, উত্তর জেলা থেকে বীর মুক্তিযোদ্ধা প্রদীপ শংকর রায়, প্রেমতোষ দাশ, প্রনব ঘোষ, শিমুল দাশ,

উপজেলা ও থানার নেতৃবৃন্দের মধ্যে হরিশংকর গুপ্ত, সুজন নাথ, বাসুদেব দাশ, ডাক্তার লিটন বিশ্বাস, রাজীব মহাজন, উত্তম দাশ মিন্টু, কানু দত্ত, নারায়ণ বৈদ্য, ঝুটন শর্মা, অজয় ভট্টাচার্য্য, অসীম কুমার দাশ, রনি মহাজন, টিবলু আচার্য্য, কৃষ্ণ পালসহ পাঁচ শতাধিক নেতৃবৃন্দ ও কর্মীরা অংশগ্রহণ করেন, এই সময় আসন্ন শারদীয় দুর্গাপূজায় তিন দিন এবং রথযাত্রায় একদিন সরকারি ছুটি ঘোষণা সহ মহান জাতীয় সংসদে ৬০টি সংরক্ষিত আসন, সংখ্যালঘু মন্ত্রণালয় এবং সংখ্যালঘু সুরক্ষা আইন পাস করার জোর দাবি জানান। এই রথ যাত্রার দিন স্কুল কলেজ পরীক্ষা থাকাতে শিক্ষার্থীরা রথ যাত্রায় অংশগ্রহণ করতে না পারায় দুঃখ প্রকাশ করেন।

বর্ণাঢ্য এই শোভাযাত্রা নানা ধর্মীয় অনুষ্ঠানের মধ্য দিয়ে আনন্দমুখর পরিবেশে আট দিনব্যাপী এই রথযাত্রা মহোৎসবের আয়োজন করা হয়েছে। ২৭ জুন বিকেল ৩টায় উল্টো রথযাত্রার মধ্য দিয়ে শেষ হবে এই উৎসব।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট