1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:০২ পূর্বাহ্ন
শিরোনাম :
কাতারে অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ ট্রেড ফেয়ার ২০২৪ জৈষ্ঠ্যপুরা রমনি মোহন উচ্চ বিদ্যালয়ে  চলছে ক্ষুদে ‘শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা’ কার্যক্রম পটিয়া উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর আনারস মার্কার সমর্থনে জিরি ইউনিয়ন নির্বাচনী প্রধান কার্যালয় উদ্ভোধন ও সভা চন্দনাইশে বৌদ্ধ পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক বাবু নিবু কান্তি বড়ুয়ার উপর হামলার প্রতিবাদে মানববন্ধন পটিয়া বিএনপির প্রস্তুতি সভায় এনামুল হক এনাম কারচুপি ও প্রহসনের নির্বাচনে জনগণের অংশগ্রহণ নেই। শ্রেষ্ঠত্বের স্বাক্ষর রেখে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান গৌরব অর্জনে সারোয়াতলী পূর্ণ চন্দ্র সেন উচ্চ বিদ্যালয় ভাইস চেয়ারম্যান প্রার্থী মাও.সোলাইমান ফারুকীর গণসংযোগ চট্টগ্রামে ভুয়া জন্মসনদ নিয়ে কাউন্সিলর কার্যালয়ে, গ্রেপ্তার ২ রেজাউল করিম রাজার সমর্থনে বোয়ালখালীতে মতাবিনিময় সভা অটোরিকশার ধাক্কায় বোয়ালখালীতে আহত কিশোরের মৃত্যু

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ‘রংতুলিতে বঙ্গবন্ধু’ শিরোনামে বঙ্গবন্ধুর প্রতিকৃতি আঁকা প্রতিযোগিতা প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির উদ্যোগে

  • প্রকাশিত: রবিবার, ২০ আগস্ট, ২০২৩
  • ২৭১ বার পড়া হয়েছে

পটিয়াতে প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে “‘রংতুলিতে বঙ্গবন্ধু’ শিরোনামে বঙ্গবন্ধুর প্রতিকৃতি আঁকা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। ১৫ আগস্ট বিকেল ৩টায় একাডেমির প্রাঙ্গণে এই আয়োজনে পটিয়ার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ১২০ জন শিক্ষার্থী অংশ নেন।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির নির্বাহী পরিচালক আবদুল্লাহ ফারুক রবির সভাপতিত্বে ও সদস্য নীহারিকা পাল এর সঞ্চালনায় সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তারা বলেন, বিংশ শতাব্দীর এক মহান নেতা বঙ্গবন্ধু। তাঁর স্বপ্ন, দর্শন, আদর্শ ও প্রাপ্তি ছড়িয়ে রয়েছে বাংলার আকাশে-বাতাসে, মানুষের মননে। বঙ্গবন্ধু শুধু একটি নাম নয়, তিনি এক জাগ্রত ইতিহাস। একটি স্বাধীন জাতিসত্তার অপরিমেয় অহংকার, বর্ণিল ঐশ্বর্য। বঙ্গবন্ধু ও বাংলাদেশ একই মালায় গাঁথা। তাই বঙ্গবন্ধু সবার, বঙ্গবন্ধু সব মানুষের। বঙ্গবন্ধুর আদর্শকে লালন করা সবার নৈতিক দায়িত্ব।

‘রংতুলিতে বঙ্গবন্ধু’ শিরোনামে বঙ্গবন্ধুর প্রতিকৃতি আঁকা প্রতিযোগিতায় বক্তারা আরও বলেন, বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন এবং বাংলার মানুষকে স্বপ্ন দেখিয়েছিলেন। এর ফলে একেবারেই সাধারণত মানুষ থেকে শুরু করে সব শ্রেণির মানুষ যুদ্ধ করে এই দেশকে স্বাধীন করেছে। তাই তিনি ছাত্রজনতার বঙ্গবন্ধু থেকে গণমানুষের মুক্তির মহা নায়ক। কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগস্টের এই দিনে তাঁকে ও তাঁর পরিবারের সবাইকে হত্যা করে স্বাধীনতা বিরোধীরা।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন একাডেমির নির্বাহী সদস্য নাজিম উদ্দীন পারভেজ, চারুরং এর পরিচালক চিত্র শিল্পী হামেদ হাসান, চিত্র শিল্পী টিকলু দে, নজরুল ইসলাম, নয়ন দে, সাগর হোসেন, ফাহিদুর রহমান ফয়সাল, আকরাম হোসেন, প্রত্যয়ের সমন্বয়ক এমরান হোসেন রাসেল, সিনিয়র আবদুল আল মোমেন, সদস্য শিবু মল্লিক প্রমুখ।
প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ১২০ জনকে ক্রেস্ট, বই ও সার্টিফিকেট প্রদান করা হয়। অনুষ্ঠান শেষে প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির শিক্ষার্থীরা দলীয় গান ও আবৃত্তি পরিবেশন করেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট