1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
শনিবার, ২০ জুলাই ২০২৪, ১০:২৭ অপরাহ্ন
শিরোনাম :
বাংলাদেশ শেফ ফেডারেশনের সাথে মতবিনিময় বাংলাদেশের শেফগণ দেশে-বিদেশে সুনামের সাথে অবদান রাখছেঃ রাষ্ট্রপতি নবাগত ইউএনওর সাথে বোয়ালখালী প্রেস ক্লাবের সৌজন্য সাক্ষাৎ টেকনাফের কলেজছাত্র মুরাদ হত্যা মামলার আসামি রহিম কারাগারে কক্সবাজার সমুদ্রে গোসল করতে নেমে ডুবে গেলেন ৪ পর্যটক, নিখোঁজ ১  পটিয়া পৌরসভা সড়কের নবনির্মিত ডিভাইডারে বৃক্ষ রোপন উদ্ভোধন করলেন মেয়র আইয়ুব বাবুল। আন্তর্জাতিক মানবাধিকার কমিশন চট্টগ্রাম উত্তর জেলার সম্মেলন প্রস্তুতি সভা অনুষ্ঠিত পলাশবাড়ীতে অটো গ্যারেজের নৈশ প্রহরীকে হত্যা করে ৫টি আটো চুরি বোয়ালখালীতে নবনিযুক্ত স্বাস্থ্য সহকারীদের বরণ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত চন্দনাইশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল বালক (অনূর্ধ্ব১৭) টুর্নামেন্টের উদ্বোধন সার্ক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের মা সম্মেলনে বক্তারা : শিশুদের স্মার্ট ফোন ব্যবহার আমাদেরকে মেধা শূন্য জাতিতে পরিণত করবে

জনগনের ভালোবাসায় শিক্ত কাউন্সিলর নিজামুল হক, সিডিসি-এর সঞ্চয় হস্তান্তর, কুচক্রী মহলের মুখে চুনকালি।

  • প্রকাশিত: সোমবার, ২২ জানুয়ারী, ২০২৪
  • ২৮১ বার পড়া হয়েছে

এস আল-আমিন খাঁন,বরিশাল ব্যুরো।

পটুয়াখালী পৌরসভার পশ্চিম টাউন জৈনকাঠীতে কমিউনিটি ভিত্তিক সঞ্চয় ও ঋনদান (সিডিসি) এর সদস্যদের জমানো সঞ্চয় জনগণের হাতে তুলে দিলেন (সিডিসি-)এর ওয়ার্ড সভাপতি ও পৌরসভা ১ নং ওয়ার্ডের জনপ্রিয় কাউন্সিলর নিজামুল হক (নিজাম).

সোমবার (২২’জানুয়ারি-২৪ ইং) তারিখ বিকেল ৩ টার সময় পৌরসভার ১ নং ওয়ার্ড পশ্চিম টাউন জৈনকাঠীতে ১২ দলের এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত আলোচনা সভায় ১০ দলের মোট ১৯৩ জন সদস্যের জমানো সঞ্চয় ২ লক্ষ ৪১ হাজার ৮৮০ টাকা সদস্যদের প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন (সিডিসি) এর প্রজেক্ট ম্যানেজার মহসিন, সি,এফ শিউলি, সি,এফ সিনিগ্ধা, এ,সি,এফ বেবী, ক্যাশিয়ার মাহফুজা আক্তার, ১৯৩ জন নারী দলের সভাপতি শাহাজাদা রুমি সহ এলাকার সচেতন নাগরিক মহলের গনমান্য ব্যাক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীরা। জমানো সঞ্চয় টাকা হাতে পেয়ে কাউন্সিল নিজামুল হক নিজামকে আন্তরিক ধন্যবাদ জানান সকল সদস্যরা। সচ্ছতার সাথে দায়িত্ব পালন করায় (সিডিসি) এর পক্ষ থেকে প্রশংসা কুরিয়েছেন কাউন্সিলর নিজামুল হক।

সিডিসি মাত্র ২০ টাকা সঞ্চয় জমা নিয়ে যাত্রা শুরু করে। পাঁচ বছরের ৪ বছর ৬ মাসে তাদের সফলতা ব্যাপক। সিডিসি-এর আওতায় রাস্তাঘাট নির্মান, টিউবওয়েল, শিক্ষা ভাতা, ব্যাবসায়ী ভাতা, পুষ্টি সহ বিভিন্ন সুযোগ সুবিধা পেয়েছে সদস্যরা। সাড়ে চার বছরে মোট ৬২ লক্ষাধিক টাকার বরাদ্দ দিয়েছে (সিডিসি)। বর্তমানে (সিডিসি) সরকারি রেজিস্ট্রার ভুক্ত হয়েছে। আগামীতে সদস্যদের সুবিধার্থে নানান কর্মসূচি থাকবে এবং প্রত্যেক সদস্যকে আর্থিক সহায়তা প্রদানের আওতায় এনে কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্য নিয়ে কাজ করবে (সিবিসি).

সিডিসি-এর সদস্যরা বলেন, আজ কাউন্সিলর নিজামুল হক নিজাম ভাইয়ের জন্য আমার ১ নং ওয়ার্ডবাসী ধন্য। তাকে আমরা বিশ্বাস করি সে কখনো আমাদের বিশ্বাসের অমর্যাদা করেনি। আজ (সিডিসি) এর যত সুবিধা রাস্তা ঘাট নির্মাণ, টিউবটা সহ বিভিন্ন আর্থিক ভাতা ও সঞ্চয় টাকা হাতে পাওয়ার একমাত্র মাধ্যম কাউন্সিলর নিজাম ভাই তার জন্য সব সময় দোয়া ও শুভকামনা রইলো।

এ সময় কাউন্সিলর নিজামুল হক (নিজাম) সকল জনগণের সার্থে আগামীতে আরও ভালো কিছু করার প্রতিশ্রুতি দিয়ে তিনি বলেন, জনগন আমাকে বিশ্বাস করে তাদের কষ্টের অর্জিত টাকা (সিডিসি) এর কাছে জমা রেখেছে আজ সকলের খুশি আর তাদের কষ্টের অর্জিত সঞ্চয় টাকা তাদের হাতে তুলে দিতে পেরেছি এতেই আমি নিজেকে গর্বিত মনে করি। জনগন তাদের মুল্যবান ভোটে আমাকে দুইবার কাউন্সিলর হওয়ার সুযোগ দিয়েছেন। আমি আমার সাধ্যমতো সেবা ও উন্নয়ন মুলক কাজ করেছি।আগামী ৯’মার্চ পটুয়াখালী পৌরসভা নির্বাচনের সম্ভাব্য তারিখ ঘোষণা করা হয়েছে। তাই জনগন যদি আমাকে চায় আমি নির্বাচন করবো তাদের যাকে ভালো লাগে ভোট দিয়ে নির্বাচিত করবে। জনগনের রায় আমি মাথা পেতে মেনে নিবো। এসময় তিনি আরও বলেন, একটি কুচক্রী মহল কানাকানি করছে জনগণের জমানো সঞ্চয় টাকা নিয়ে আজ তাদের মুখে চুনকালি পরলো। আমি কারো সমালোচনা করবোনা পারলে জনগনের সেবার সার্থে আগামীতে আরও উন্নয়ন মুলক কাজ করে যাবো এটাই আমার নির্বাচনী একমাত্র প্রতিশ্রুতি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট