1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:০৩ পূর্বাহ্ন
শিরোনাম :
কাতারে অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ ট্রেড ফেয়ার ২০২৪ জৈষ্ঠ্যপুরা রমনি মোহন উচ্চ বিদ্যালয়ে  চলছে ক্ষুদে ‘শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা’ কার্যক্রম পটিয়া উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর আনারস মার্কার সমর্থনে জিরি ইউনিয়ন নির্বাচনী প্রধান কার্যালয় উদ্ভোধন ও সভা চন্দনাইশে বৌদ্ধ পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক বাবু নিবু কান্তি বড়ুয়ার উপর হামলার প্রতিবাদে মানববন্ধন পটিয়া বিএনপির প্রস্তুতি সভায় এনামুল হক এনাম কারচুপি ও প্রহসনের নির্বাচনে জনগণের অংশগ্রহণ নেই। শ্রেষ্ঠত্বের স্বাক্ষর রেখে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান গৌরব অর্জনে সারোয়াতলী পূর্ণ চন্দ্র সেন উচ্চ বিদ্যালয় ভাইস চেয়ারম্যান প্রার্থী মাও.সোলাইমান ফারুকীর গণসংযোগ চট্টগ্রামে ভুয়া জন্মসনদ নিয়ে কাউন্সিলর কার্যালয়ে, গ্রেপ্তার ২ রেজাউল করিম রাজার সমর্থনে বোয়ালখালীতে মতাবিনিময় সভা অটোরিকশার ধাক্কায় বোয়ালখালীতে আহত কিশোরের মৃত্যু

চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জে বিশ্ব শিক্ষক দিবস উদযাপন।

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০২৩
  • ৩১৩ বার পড়া হয়েছে

শরিফুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ

চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জে যথাযথ মর্যদায় বিশ্ব শিক্ষক দিবস পালন করেছে শিবগঞ্জ উপজেলা প্রশাসন। দিবসটি উপলক্ষে ৫ অক্টোবর (বুধবার) সকালে উপজেলা পরিষদ চত্বরে র‍্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। কাঙ্ক্ষিত শিক্ষার জন্য শিক্ষকঃ শিক্ষক স্বল্পতা পূরণ বৈশ্বিক অপরিহার্যতা প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবুল হায়াত এর সভাপতিত্বে এবং একাডেমিক সুপারভাইজার মুরশিদুল আলম ও সহকারী শিক্ষা কর্মকর্তা এম রফিকুল ইসলামের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুল। মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন আদিনা ফজলুল হক সরকারি কলেজের অধ্যক্ষ ড.আবু সালেহ মোঃ মুসা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি বেগম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ জয়নাল আবেদিন, উপজেলা শিক্ষা কর্মকর্তা পরিমল কুমার ঘোষসহ উপজেলার শিক্ষক সংগঠনের নেতৃবৃন্দ। এসময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম, সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস, পল্লী উন্নয়ন কর্মকর্তা শাহিন আকতার প্রমুখ। আলোচনায় বক্তারা বলেন, একটা জাতিকে সভ্য এবং উন্নতর চরম পর্যায়ে নিয়ে যেতে শিক্ষক সমাজের অবদান সবচেয়ে বেশি। উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াত বলেন, মানব সমাজে সব থেকে দায়িত্ববান এবং গুরুত্বপূর্ন স্তম্ভ হল শিক্ষক। শিক্ষকদের পেশাদারী প্রচেষ্টা পৃথিবীর ভবিষ্যৎ নির্ণয় করে। তিনি আরো বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট জনশক্তির দরকার আর এই স্মার্ট জনশক্তি তৈরি করতে সরকার যে যুগোপযোগী কারিকুলাম প্রদান করেছেন তা যথাযথভাবে বাস্তবায়নে এবং ভালভাবে পর্যবেক্ষণের জন্য প্রতিষ্ঠান প্রধানদের আহবান জানান। এইদিন বৃষ্টি এবং বৈরি আবহাওয়া উপেক্ষা করে র‍্যালি এবং আলোচনা সভায় অংশগ্রহণ করতে উপজেলা চত্বরে উপজেলার কিন্ডারগার্টেন, প্রাথমিক, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও মাদ্রাসা প্রতিষ্ঠানের প্রধানগনসহ প্রায় দেড় হাজার শিক্ষক উপস্থিত ছিলেন।

উল্লেখ্য শিক্ষকদেরকে স্মরণ করা এবং তাঁদেরকে সম্মান জানানোর জন্য ইউনেস্কো কর্তৃক ১৯৯৪ সাল থেকে প্রতি বছর অক্টোবর মাসের ৫ তারিখে বিশ্বব্যাপী উদযাপন করা হয় বিশ্ব শিক্ষক দিবস।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট