1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১২:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
বাংলাদেশ শেফ ফেডারেশনের সাথে মতবিনিময় বাংলাদেশের শেফগণ দেশে-বিদেশে সুনামের সাথে অবদান রাখছেঃ রাষ্ট্রপতি নবাগত ইউএনওর সাথে বোয়ালখালী প্রেস ক্লাবের সৌজন্য সাক্ষাৎ টেকনাফের কলেজছাত্র মুরাদ হত্যা মামলার আসামি রহিম কারাগারে কক্সবাজার সমুদ্রে গোসল করতে নেমে ডুবে গেলেন ৪ পর্যটক, নিখোঁজ ১  পটিয়া পৌরসভা সড়কের নবনির্মিত ডিভাইডারে বৃক্ষ রোপন উদ্ভোধন করলেন মেয়র আইয়ুব বাবুল। আন্তর্জাতিক মানবাধিকার কমিশন চট্টগ্রাম উত্তর জেলার সম্মেলন প্রস্তুতি সভা অনুষ্ঠিত পলাশবাড়ীতে অটো গ্যারেজের নৈশ প্রহরীকে হত্যা করে ৫টি আটো চুরি বোয়ালখালীতে নবনিযুক্ত স্বাস্থ্য সহকারীদের বরণ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত চন্দনাইশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল বালক (অনূর্ধ্ব১৭) টুর্নামেন্টের উদ্বোধন সার্ক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের মা সম্মেলনে বক্তারা : শিশুদের স্মার্ট ফোন ব্যবহার আমাদেরকে মেধা শূন্য জাতিতে পরিণত করবে

চন্দনাইশে সাতবাড়ীয়া ইউনিয়নের প্রয়াত ছানাউল্লাহ্’র ১১তম মৃত্যুবার্ষিকী আজ

  • প্রকাশিত: সোমবার, ২৭ নভেম্বর, ২০২৩
  • ২৮৩ বার পড়া হয়েছে

 

জাহাঙ্গীর আলম চৌধুরী
চন্দনাইশ প্রতিনিধি:
২৮ নভেম্বর চন্দনাইশ সাতবাড়ীয়া ইউনিয়নের কৃতি সন্তান প্রয়াত ছানাউল্লাহ্’র ১১তম মৃত্যুবার্ষিকী আজ
উল্লেখ্য,১৯৬১ সালে তিনি জন্মগ্রহণ করেন। পিতা পীরে ত্বরীকত, রাহনুমায়ে শরিয়ত, হযরত মাওলানা সৈয়দ আব্দুল মান্নান (রহঃ), মাতা সৈয়দা মালেকা বেগম। ৩ ভাই,২বোনের মধ্যে তিনি সবার ছোট। পড়ালেখার পাঠ পূর্ব সাতবাড়ীয়া বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং চট্টগ্রাম পলিটেকনিক্যাল কলেজ থেকে ডিপ্লোমা সম্পন্ন করেন। পেশাগত জীবনে পিডিবি (ওয়াপদা) তে ঊর্ধ্বতন কর্মকর্তা হিসেবে চাকরি করতেন। একজন রাজনীতিবিদ ও সমাজসেবক হিসেবে শ্রদ্ধেয় ও সু-পরিচিত ছিলেন।
সাতবাড়ীয়ায় আওয়ামী রাজনীতিকে সুসংগঠিত করার ক্ষেত্রে তিনি অসামান্য ভূমিকা রাখেন। চট্টগ্রাম বিদ্যুৎ শ্রমিকলীগ বাকলিয়া জোনের কার্যকরী সভাপতি ও সাতবাড়ীয়া ইউনিয়ন ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি,পরবর্তীতে ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য নির্বাচিত হন। সাংসারিক জীবনে পটিয়ার কৃতি সন্তান,সৎ,পরিচ্ছন্ন রাজনীতিবিদ, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক,অবিভক্ত চট্টগ্রাম জেলা আওয়ামী লীগের সাবেক প্রচার এবং দপ্তর সম্পাদক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহযোগী প্রয়াত মিয়া আবু মোহাম্মদ ফারুকীর তৃতীয় কন্যা মোরশেদা আক্তার ফারুকীকে বিয়ে করেন। ৩ পুত্র ও ১ কন্যা সন্তানের গর্বিত জনক তিনি। ২০১২ সালের ২৮ নভেম্বর মাত্র ৫২ বছর বয়সে মুহাম্মদ ছানাউল্লাহ্ ইন্তেকাল করেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট