1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১০:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :
পটিয়ায় এস.এ.নুর উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্ভোধন করেন বিচারপতি-শেখ আরিফ হাসান সোনাইমুড়ী থানার আয়োজনে সাংবাদিকদের মধ্যাহ্নভোজ সোনাইমুড়ী প্রেসক্লাবে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত শিবগঞ্জে অগ্নিকান্ডে ৪টি গরুর মৃত্যু, প্রায় ৭ লাখ টাকার ক্ষতি। চট্টগ্রাম জেলা পরিষদের নব-নির্বাচিত প্যানেল চেয়ারম্যান ফারহানা আফরিন  পটিয়ায় সংবর্ধিত  বেতছড়ি জামে মসজিদের খতিবের বিদায়ী সংবর্ধনা। গ্রীন মোহনগঞ্জ” এর সার্বিক সফলতা ও পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন জনাব সাজ্জাদুল হাসান এমপি। চাঁপাইনবাবগঞ্জে শান্তিপূর্ণভাবে ঈদের জামাত অনুষ্ঠিত। বটতল ফাউন্ডেশন এর উপদেষ্টা ও কার্যকরী কমিটির পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা পবিত্র ঈদ সবার জীবনে বয়ে আনুক অনাবিল সুখ শান্তি, সৌহার্দ্য ও সম্প্রীতি -লায়ন মোঃ আবু ছালেহ্

চন্দনাইশে সাতবাড়িয়া আরিফ শাহ্ পাড়া শোহদায়ে কারবালা মাহফিল সম্পন্ন

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০২৩
  • ২৭১ বার পড়া হয়েছে
mde

জাহাঙ্গীর আলম চৌধুরী,চন্দনাইশ প্রতিনিধি:-
চন্দনাইশ উপজেলার ঐতিহ্যবাহী পশ্চিম সাতবাড়িয়া আরিফ শাহ্ পাড়া হযরত ওসমান শাহ্ (রাহ:) সুন্নি ফাউন্ডেশন ও এলাকাবাসীর ব্যবস্হাপনায় সুলতানে কারবালা মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

২৭ জুলাই (বৃহস্পতিবার) বাদে মাগরিব আরিফ শাহ্ পাড়া ঈদগাহ ময়দানে সুলতানে কারবালা মাহফিল সম্পন্ন হয়।

সাতবাড়িয়া হাফেজ নগর দরবার শরীফের সাজ্জাদানশীন পীরে ত্বরিকত শাহ্সুফি হযরত মাওলানা মুফতি আশেকুর রহমান আল-হাফেজ নগরী (মা:জি:আ)’র সভাপতিত্বে মেহমান আলা হিসেবে উপস্থিত ছিলেন বাঁশখালী কালীপুর দরবার শরীফের সাজ্জাদানশীন পীরে ত্বরিকত শাহ্সুফি হযরত মাওলানা সৈয়দ জগলুল ইসলাম (মা:জি:আ)।

উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন হযরত ওসমান শাহ্ (রাহ:) সুন্নি ফাউন্ডেশনের পরিচালক ও সাতবাড়িয়া বহুমুখী উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য ডা: মো.সেলিম উদ্দিন।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জজকোর্টের বিশিষ্ট আইনজীবী এডভোকেট মো.ছলিম উদ্দিন খান।

সাতবাড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি বিশিষ্ট শিক্ষানুরাগী মো. খায়রুল জামান সোহেল।

আয়ুব তাহেরী’র সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ব নন্দিত মোফাচ্ছিরে কুরআন আহলে সুন্নাত ওয়াল জামাত মহা সচিব ও আনজুমানে রজভীয়া নুরীয়া ট্রাষ্টের চেয়ারম্যান পীরে ত্বরিকত হযরতুল আল্লামা আলহাজ্ব আবুল কাসেম নূরী (মা:জি:আ)।

বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বোয়ালখালী বশির তালুকদার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব বিশিষ্ট আলেমেদ্বীন হযরতুল আল্লামা মুফতি নাজিম উদ্দিন নূরী (মা:জি:আ)।

পশ্চিম সাতবাড়িয়া হযরত ওসমান শাহ্ (রাহ:) হেফজখানা ও এতিমখানার শিক্ষক হাফেজ মাওলানা দিদারুল আলম (মা:জি:আ)।

আলেম ওলামাসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও নবী ওলির আশেকগণ উপস্থিত ছিলেন।

প্রধান বক্তা বলেন,কারবালা মানে সত্য ও ন্যায় নীতির প্রতিষ্ঠার সংগ্রাম। হযরত ইমাম হুসাইন (রা:) হাসি মুখে জীবন দিয়েছেন তবুও মিথ্যা অন্যায় ও ইয়াজিদি জুলুমতন্রের কাছে আপোস করেনি। হযরত ইমাম হাসান (রা:) ও ইমাম হুসাইন (রা:) জান্নাতের যুবকদের সর্দার। প্রিয় নবীর (দ:) তাদের ভালোবেসেছেন এবং উম্মতকে ভালোবাসতে নির্দেশ দিয়েছেন। তাদের ভালবাসাই ঈমানের দাবী। পরে জাতির কল্যাণ কামনা করে আখেরী মোনাজাত ও তবারুক বিতরণের মধ্য দিয়ে মাহফিল সমাপ্ত করা হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট