1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
রবিবার, ২৬ মে ২০২৪, ০২:২৭ অপরাহ্ন
শিরোনাম :
চন্দনাইশে পুরাতন কলেজ গেইট এলাকায় চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন আহমেদের নির্বাচনী অফিস শুভ উদ্বোধন পটিয়া উপজেলার নির্বাচনে আ”লীগ দুটি ভাগে বিভক্ত দু”প্রতীকে ভোটের মাঠে মুখোমুখি! সংঘর্ষে আশংকায় ভোটাররা। চন্দনাইশে উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মাওলানা সোলাইমান ফারুকী’র গণসংযোগ নির্মাণের ২ মাস পর থেকেই বন্ধ চট্টগ্রামের একমাত্র এস্কেলেটর ফুটওভার ব্রিজটি বাংলাদেশ ইতিহাস চর্চা পরিষদ’র উদ্যোগে মোহাম্মদ ইমাদ উদ্দীনের সম্মাননা স্মারক লাভ মতবিনিময়ে সাংবাদিকদের সহযোগিতা চেয়েছেন চেয়ারম্যান পদপ্রার্থী মোহাম্মদ শফিউল আলম শিবগঞ্জে রাষ্ট্রীয় মর্যদায় দুই জন বীর মুক্তিযোদ্ধার দাফন সম্পন্ন। মেয়েকে হত্যার পর কাঁথা দিয়ে মরদেহ লুকিয়ে রাখেন সৎ মা পটিয়া সনাতনী সমাজের আয়োজনে চেয়ারম্যান প্রার্থীর প্রতীক দোয়াত কলম’র সমর্থনে মতবিনিময় সভা চন্দনাইশে বরকলে চেয়ারম্যান প্রার্থী আবু আহমেদ চৌধুরী জুনু’র গনসংযোগ

চন্দনাইশে চৌধুরী পাড়ায় এলাকাবাসীর উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল

  • প্রকাশিত: শনিবার, ৩০ মার্চ, ২০২৪
  • ১৬৯ বার পড়া হয়েছে

জাহাঙ্গীর আলম চৌধুরী
সিনিয়র স্টাফ রিপোর্টার:
চন্দনাইশ পৌরসভার অন্তর্গত ঐতিহ্যবাহী পূর্ব চন্দনাইশ চৌধুরীপাড়া পশ্চিম জামে মসজিদে এলাকাবাসীর উদ্যোগে পবিত্র মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
২৯ মার্চ (শুক্রবার) বাদে আছর পশ্চিম জামে মসজিদে পূর্ব চন্দনাইশ চৌধুরী পাড়া পশ্চিম জামে মসজিদের সভাপতি বিশিষ্ট আ’লীগ নেতা ও গাছবাড়িয়া সরকারি কলেজের সাবেক ভিপি শেখ টিপু চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অত্র মসজিদের সাধারণ সম্পাদক বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব আমির হোসেন চৌধুরী বাচা,বিশেষ অতিথি ছিলেন অর্থ সম্পাদক আলহাজ্ব ফরিদুল ইসলাম চৌধুরী,চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগের সমাজ কল্যাণ সম্পাদক সম্পাদক ও পৌর সভা যুবলীগের সভাপতি আলহাজ্ব সিরাজুল ইসলাম চৌধুরী,চন্দনাইশ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম চৌধুরী,অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন যথাক্রমে,বিশিষ্ট সমাজ সেবক সিরাজুল ইসলাম চৌধুরী,পূর্ব চন্দনাইশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাহবুবুল আলম চৌধুরী,কামরুল হাসান চৌধুরী হিরু,সমাজ সেবক আকতার উদ্দিন চৌধুরী,চন্দনাইশ আটো-রিক্সা চালক সমবায় সমিতির সহ-সভাপতি মোহাম্মদ শাহজাহান চৌধুরী,মোহাম্মদ লোকমান চৌধুরী মানিক,হিরু চৌধুরী।প্রধান বক্তা ছিলেন অত্র মসজিদের পেশ ইমাম মাওলানা এম এ আবু সাঈদ হোসাইন,বিশেষ বক্তা ছিলেন চৌধুরী পাড়া মোহাম্মদী সুন্নিয়া হেফজখানার শিক্ষক হাফেজ আলী হায়দার। প্রধান বক্তা বলেন রমজান মুসলমানদের জন্য বিশাল এক আনন্দের মাস। মহাকালের পরিক্রমায় ঘুরে ঘুরে আসে রমজান। আসে এই সম্মানিত মৌসুম। আসে এই মহান মাস। আসে প্রিয় মেহমান হয়ে, সম্মানিত অতিথি হয়ে। এই উম্মতের জন্য মাহে রমজান আল্লাহর এক নেয়ামত। কেননা এ মাসের রয়েছে বহু গুণাবলি, বৈশিষ্ট্য। এক হাদিসে এসেছে যখন রমজান আসে বেহেশতের দরজাসমূহ খুলে দেয়া হয়। দোযখের দরজাসমূহ বন্ধ করে দেয়া হয়। শয়তানকে শিকল পড়িয়ে দেয়া হয়। এটা নিঃসন্দেহে বড় সুযোগ। এটা এক সম্মানিত উপলক্ষ্যে যেখানে স্বচ্ছতা পায় অন্তরাত্মা। ধাবিত হয় যার প্রতি হৃদয়। যাতে বেড়ে যায় ভাল কাজ করার উৎসাহ-উদ্যম। উন্মুক্ত হয়ে যায় জান্নাত, নাযিল হয় অফুরান রহমত। বুলন্দ হয় দরজা, মাফ করা হয় গুনাহ।রমজান তাহাজ্জুদ ও তারাবির মাস। যিকির ও তাসবিহর মাস। রমজান কুরআন তিলাওয়াত ও নামাজের মাস। দান সাদকার মাস। যিকির-আযকার ও দুআর মাস। আহাজারি ও কান্নার মাস। তাই সবাইকে রমজান মাসে বেশি বেশি ইবাদত বন্দেগী করে আল্লাহর নৈকট্যে অর্জন করার আহ্বান জানান।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট