1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
শনিবার, ২৫ মে ২০২৪, ০২:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
নির্মাণের ২ মাস পর থেকেই বন্ধ চট্টগ্রামের একমাত্র এস্কেলেটর ফুটওভার ব্রিজটি বাংলাদেশ ইতিহাস চর্চা পরিষদ’র উদ্যোগে মোহাম্মদ ইমাদ উদ্দীনের সম্মাননা স্মারক লাভ মতবিনিময়ে সাংবাদিকদের সহযোগিতা চেয়েছেন চেয়ারম্যান পদপ্রার্থী মোহাম্মদ শফিউল আলম শিবগঞ্জে রাষ্ট্রীয় মর্যদায় দুই জন বীর মুক্তিযোদ্ধার দাফন সম্পন্ন। মেয়েকে হত্যার পর কাঁথা দিয়ে মরদেহ লুকিয়ে রাখেন সৎ মা পটিয়া সনাতনী সমাজের আয়োজনে চেয়ারম্যান প্রার্থীর প্রতীক দোয়াত কলম’র সমর্থনে মতবিনিময় সভা চন্দনাইশে বরকলে চেয়ারম্যান প্রার্থী আবু আহমেদ চৌধুরী জুনু’র গনসংযোগ সাংবাদিকদের সাথে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী সেলিম উদ্দিনের মতবিনিময় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ এর ৫৬ ধারার প্রয়োগ’ শীর্ষক সেমিনারে.প্রধান অতিথি (সিএমপি কমিশনার) বোয়ালখালীতে সাংবাদিকদের সাথে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময়

চট্টগ্রামে র‍্যাবের নামে চাঁদা আদায়, গ্রেপ্তার ৪

  • প্রকাশিত: রবিবার, ২১ এপ্রিল, ২০২৪
  • ৭০ বার পড়া হয়েছে

পলাশ সেন। চট্টগ্রাম মহানগর প্রতিনিধি

চট্টগ্রামের পাহাড়তলীতে র‍্যাবের নামে চাঁদা আদায়ের অভিযোগে মোঃ শফিসহ ৪ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাবের-৭। গতকাল ২০এপ্রিল( শনিবার) সন্ধ্যায় নগরীর পাহাড়তলী থানার এ-ব্লক বাসস্ট্যান্ড এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের দেহ তল্লাশি করে বিভিন্ন গাড়ি থেকে আদায়কৃত নগদ ৪৪ হাজার ৪৫০ টাকা চাঁদা উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো- মোঃ শফি (৫৮), মোঃ আবুল কালাম আজাদ (৫৪), মোঃ রাশেদ (৩২) ও মোঃ শাকিল (২৮)। রোববার (২১ এপ্রিল) তাদের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে র‍্যাব।
র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মোঃ নূরুল আবছার জানান, বিভিন্ন বাস, টেম্পু ও সিএনজি অটোরিক্সা চালকদের গাড়ি থামিয়ে জোরপূর্বক চাঁদা আদায় করার তথ্য পেয়ে গতকাল শনিবার অভিযান চালানো হয়। অভিযানে মূলহোতা মোঃ শফিসহ ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা পরস্পর যোগসাজশে ৪-৫ বছর ধরে বিভিন্ন শ্রমিক সংগঠনের নাম ভাঙিয়ে সিএনজি অটোরিকশা, বাস, টেম্পু, মালবাহী ট্রাকসহ অন্যান্য পরিবহনের গতিরোধ করে ভয়ভীতি দেখিয়ে চাঁদা আদায় করে আসছিল। বিভিন্ন সময় র‍্যাবের একাধিক অভিযানের ফলে তারা কৌশল পরিবর্তন করে রশিদের পরিবর্তে সিগারেটের প্যাকেটে থেকে নম্বর লিখে টোকেন সরবরাহ করে থাকে। এছাড়াও প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে ড্রাইভারদের হুমকিসহ ভিন্ন কৌশল অবলম্বন করে বিভিন্ন গাড়ি থেকে ২০ টাকা হতে ১ হাজার টাকা পর্যন্ত চাঁদা আদায় থাকে বলে স্বীকার করেছে। আসামিদের পাহাড়তলী থানায় হস্তান্তর করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট