1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :
কাতারে অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ ট্রেড ফেয়ার ২০২৪ জৈষ্ঠ্যপুরা রমনি মোহন উচ্চ বিদ্যালয়ে  চলছে ক্ষুদে ‘শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা’ কার্যক্রম পটিয়া উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর আনারস মার্কার সমর্থনে জিরি ইউনিয়ন নির্বাচনী প্রধান কার্যালয় উদ্ভোধন ও সভা চন্দনাইশে বৌদ্ধ পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক বাবু নিবু কান্তি বড়ুয়ার উপর হামলার প্রতিবাদে মানববন্ধন পটিয়া বিএনপির প্রস্তুতি সভায় এনামুল হক এনাম কারচুপি ও প্রহসনের নির্বাচনে জনগণের অংশগ্রহণ নেই। শ্রেষ্ঠত্বের স্বাক্ষর রেখে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান গৌরব অর্জনে সারোয়াতলী পূর্ণ চন্দ্র সেন উচ্চ বিদ্যালয় ভাইস চেয়ারম্যান প্রার্থী মাও.সোলাইমান ফারুকীর গণসংযোগ চট্টগ্রামে ভুয়া জন্মসনদ নিয়ে কাউন্সিলর কার্যালয়ে, গ্রেপ্তার ২ রেজাউল করিম রাজার সমর্থনে বোয়ালখালীতে মতাবিনিময় সভা অটোরিকশার ধাক্কায় বোয়ালখালীতে আহত কিশোরের মৃত্যু

চকরিয়ায় প্রিয় ড্রীম সাংস্কৃতিক ক্লাবের উদ্যোগে পহেলা বৈশাখ উদযাপন

  • প্রকাশিত: শনিবার, ১৫ এপ্রিল, ২০২৩
  • ৪৪৪ বার পড়া হয়েছে

চকরিয়া প্রতিনিধিঃ

কক্সবাজার জেলার চকরিয়ায় বরইতলী ইউনিয়নে পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে দুই দিন ব্যাপী এক আড়ম্বরপূর্ণ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন প্রিয় ড্রীম সাংস্কৃতিক ক্লাব। প্রিয় ড্রীম সাংস্কৃতিক ক্লাব প্রতিষ্ঠার পর থেকে এ বছরসহ বিগত ২১ বছর ধরে পহেলা বৈশাখ উদযাপন করে আসছে। এ ঐতিহ্যবাহী অনুষ্ঠানে চকরিয়া উপজেলার বিভিন্ন স্তরের রাজনৈতিক নেতৃবৃন্দরা বিগত ২১ টি বছর ধরে বারবার উপস্থিত থেকে বরইতলীর সংস্কৃতিমূখী মানুষকে উৎসাহিত করেছেন।
বর্ণাঢ্য শোভাযাত্রা,ক্রীড়া,গীতা ও সাংস্কৃতিক প্রতিযোগিতার মধ্য দিয়ে বরইতলী প্রিয় ড্রীম সাংস্কৃতিক ক্লাবের উদ্যোগে পহেলা বৈশাখ উপলক্ষে দিনটি উদযাপন করা হয়।

এ অনুষ্ঠানে ক্লাবের সদস্য ও বরইতলীর সংস্কৃতিমান ব্যাক্তি বর্গরা অংশগ্রহণ করেন। বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা এ প্রতিযোগিতামূলক অনুষ্ঠান ও নববর্ষ বরণে অংশগ্রহণ করে।
অনুষ্ঠানের ওই দিন ক্রীড়া,রবীন্দ্র- নজরুল, আধুনিক গান,লোক গান,কবিতা আবৃত্তি, নৃত্য,জারি-সারি ও দেশাত্মবোধক গানে প্রতিযোগিদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে অনুষ্ঠান জমে উঠে। সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিচারক হিসেবে ছিলেন,সুরন্জিত দাশ,শিক্ষক সুদেব দত্ত,প্রকাশ দত্ত,শিক্ষক দুলাল দে,শিক্ষক শংকর আচার্য্য ও শিক্ষক সুদর্শন দে প্রমূখ।

শুক্র ও শনিবার (১৪ ও ১৫ এপ্রিল) দুই দিন ব্যাপী চকরিয়ার বরইতলী ইউনিয়নস্থ পশ্চিম হিন্দু পাড়ার কালী মন্দির সংলগ্ন টাইম বাজার এলাকায় এ অনুষ্ঠান সম্পন্ন হয়। প্রথম দিন ক্রীড়া প্রতিযোগিতা ও বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা র মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হলেও দ্বিতীয় দিন সারা দিন ব্যাপী সাংস্কৃতিক প্রতিযোগিতা,আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিশিষ্ট উপস্থাপক প্রদীপ সুশীলের সঞ্চালনায় সাংস্কৃতিক প্রতিযোগিতা ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন,প্রিয় ড্রীম সাংস্কৃতিক ক্লাবের প্রধান উপদেষ্টা মাঃ পিনুল কান্তি দে, বি,এস-সি, বি.এড।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু মুছা,প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন,বরইতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ছালেকুজ্জমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,বরইতলী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ মাহফুজ ও বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন,বরইতলী পশ্চিম হিন্দুপাড়ার শ্রী শ্রী কালী মন্দির উন্নয়ন কমিটির সভাপতি অনুপম দে অপু। বক্তারা তাঁদের বক্তব্যে বাঙ্গালীর ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরেন। এ ছাড়াও প্রধান অতিথি মোঃ আবু মুছা বর্তমান সরকারের উন্নয়নের ধারা তুলে ধরেন। শিক্ষা সাহিত্যে বাঙ্গালীর কৃষ্টি-কালচার জড়িত, এই তাৎপর্যও তুলে ধরে বক্তারা সংস্কৃতি চর্চার প্রতি আহ্বান জানিয়ে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

প্রিয় ড্রীম সাংস্কৃতিক ক্লাবের প্রতিষ্ঠাতা ও সভাপতি প্রিয়তোষ দাশে’র সাথে কথা বলে জানা যায়,এ বছরসহ বিগত ২১ বছর ধরে পহেলা বৈশাখকে কেন্দ্র করে সবার সহযোগিতা নিয়ে এ অনুষ্ঠান তিনি নিষ্ঠার সাথে পালন করে আসছে। কিন্তু দুঃখের বিষয় পহেলা বৈশাখ উপলক্ষে ঐতিহ্যবাহী এ অনুষ্ঠান পন্ড করার জন্য এক শ্রেণির ঈর্ষাপরায়ণ লোক উঠেপড়ে লেগেছে। তিনি আরও জানান, প্রিয় ড্রীম সাংস্কৃতিক ক্লাবে সংগীত শিখনের মাধ্যমে এ এলাকায় সংগীতে এক আলোড়ন সৃষ্টি হয়েছে। যার প্রেক্ষিতে ঘরে ঘরে ক্ষুদে শিল্পির আত্মপ্রকাশ ঘটেছে যা এক কুচক্রীমহল সহ্য করতে না পেরে প্রিয় ড্রীম সাংস্কৃতিক ক্লাবের অগ্রযাত্রাকে কৌশলে বাধা দিচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট