1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
বুধবার, ১৯ জুন ২০২৪, ১১:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
বৃষ্টিই তুলে দিলেন সুপার এইটে, যুক্তরাষ্ট্রকে পাকিস্তানের বিদায়। ব্রিটিশ বিরোধী আন্দোলনে পটিয়ার ধলঘাট যুদ্ধ দিবসের আলোচনা সভা টাকা উড়ানো সহজ উপার্জন নয়! শিল্পপতি লোহানী সাহেবের ছেলের বাস্তব জীবনের গল্প আবারো চালু হলো চট্টগ্রাম-কক্সবাজার ‘স্পেশাল ট্রেন’ এম এ রহিম দ্বিতীয় বারের মতো আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয় কেন্দ্রীয় উপ কমিটির সদস্য মনোনীত। ভেজাল খাদ্য প্রতিরোধে অন দ্য স্পট স্ক্রিনিং, মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে : কক্সবাজারে খাদ্যমন্ত্রী সোনাইমুড়ীতে দুর্গন্ধের সূত্রে মিল্ল মান্নানের লাশ। আপনারা আমার উপর ভরসা রাখুন ক্ষতিগ্রস্ত বাড়ী-ঘর, বেড়িবাঁধ, রাস্তা ঘাট, পুল, ব্রীজ দ্রুত মেরামত করে দেবাে’ -প্রধান মন্ত্রী শেখ হাসিনা কলাপাড়ায় ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। শিশুশ্রমের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে

চকরিয়া হস্তশিল্প নারী উদ্যোক্তারা আঞ্চলিক গন্ডি পেরিয়ে একদিন সারাদেশে সমাদৃত হবে

  • প্রকাশিত: মঙ্গলবার, ৬ জুন, ২০২৩
  • ২৬৫ বার পড়া হয়েছে

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ার নারী উদ্যোক্তাদের সংগঠন “চকরিয়া হস্তশিল্প ও দেশীয় পণ্য উৎপাদন মুখী সমবায় সমিতি লিঃ এর নতুন কার্যালয় উদ্বোধন ও বার্ষিক সাধারণ সভায় উপজেলা নির্বাহী অফিসার জেপি দেওয়ান উপরোক্ত কথা গুলো বলেছেন।

রোববার দুপুরে চকরিয়া বিজয় মঞ্চ সংলগ্ন তোফাজ্জল ভিলায় সংগঠনের নতুন কার্যালয় উদ্বোধন করে বার্ষিক সাধারণ সভা সম্পন্ন করা হয়েছে।

চকরিয়ার বৃহত্তম নারী উদ্যোক্তা সংগঠনের সভাপতি শারমিন জন্নাত ফেন্সির সভাপতিত্বে ও সম্পাদক ইসরাত হোসাইন এলির সঞ্চালনায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠান ও সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে জেপি দেওয়ান বলেন, চকরিয়া হস্তশিল্পের নারীরা তাদের নিজেদের তৈরি পন্য কক্সবাজার জেলা ও চট্টগ্রাম অঞ্চলের বিভিন্ন এলাকায় পরিচিতি লাভ করতে ইতোমধ্যে সক্ষম হয়েছে। খুব শীগ্রই এটি দেশের বিভিন্ন এলাকায় পরিচিতি লাভ করবে প্রত্যাশা করেন। এই সংগঠনের উদ্যোক্তারা প্রতি বছর চকরিয়ায় হস্তশিল্প উদ্যোক্ত মেলার মাধ্যমে নারী উদ্যোক্তাদের উদ্বুদ্ধ করতে যে ভুমিকা রাখছেন তা সত্যি প্রশংসনীয়। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী নারী উদ্যোক্তাদের সার্বিক সহযোগিতায় আগামীতেও আরও বড় পরিসরে মেলা আয়োজনে
উপজেলা প্রশাসন পাশে থাকবেন বলে আস্বস্ত করেন তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে জেলা সমবায় কর্মকর্তা মোঃ জহির আব্বাস বলেন, চকরিয়া হস্তশিল্প ও দেশীয় পণ্য উৎপাদন মুখী সমবায় সমিতি কক্সবাজার জেলার একটি মডেল সমবায় সমিতিতে রূপান্তর করতে জেলা সমবায় থেকে সার্বিক সহযোগিতা করা হবে।

ওসি চন্দন কুমার চক্রবর্তী বলেন, এই অঞ্চলের নারীরা প্রতিকূল পরিবেশে খুব সাহসী ও উদ্যমতার সহিত এগিয়ে যাচ্ছেন যা প্রশংসার দাবিদার। নারী উদ্যোক্তাদের কর্মক্ষেত্রে নিরাপত্তায় সচেষ্ট থেকে পুলিশ প্রশাসন পাশে থাকবেন বলে জানান তিনি।

এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা সমবায় কর্মকর্তা মোঃ জহির আব্বাস, থানার অফিসার ইনচার্জ (ওসি) চন্দন কুমার চক্রবর্তী, উপজেলা সমবায় কর্মকর্তা জাহাঙ্গীর আলম, সহকারী সমবায় কর্মকর্তা মোহাম্মদ তাহের, সাংবাদিক মনসুর মহসিন, পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের সেক্রেটারি প্রকৌশলী রাজিফুল মোস্তফা চৌধুরী, সেলিম রেজা, আসমাউল হোসনা লাভলী, ফারজানা শিরিন জাহান, শামীমা ফেরদাউসী, খাদিজা ইসলাম লোপা সহ সংগঠনের নারী উদ্যোক্তাগণ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট