1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :
চন্দনাইশে “প্রাণিসম্পদ প্রদর্শনী” সম্পন্ন চাঁপাইনবাবগঞ্জে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ১৫। আবাহনী ক্রীড়াচক্রে সভাপতি সাবেক পৌর মেয়র আধ্যাপক মোঃ হারুনুর রশীদ এর শুভ জন্মদিন পালিত। সাবেক যুবনেতা মুজিবুর রহমান ও আব্দুল করিম ইমনের মায়ের কবরে শ্রদ্ধা জানান কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা তসলিম উদ্দীন রানা পটিয়ায় প্রথমবারের মতো ক্বলবে কুরআনের আলো ফাউন্ডেশনের উদ্যোগে হিফজুল কুরআন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন পটিয়ায় কুরআন ফাউন্ডেশনের উদ্যোগে কুরআন প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন সোনাইমুড়ীতে স্বেচ্ছাসেবক লীগ নেতার সংবাদ সম্মেলন সোনাইমুড়ীর গজারিয়া জনকল্যাণ সংস্থার ঈদ পুনর্মিলনী ও আলোচণা সভা অনুষ্ঠিত শিবগঞ্জে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত। পটিয়ায় এস.এ.নুর উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্ভোধন করেন বিচারপতি-শেখ আরিফ হাসান

চকরিয়া ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষণা

  • প্রকাশিত: সোমবার, ২০ মার্চ, ২০২৩
  • ৩২১ বার পড়া হয়েছে

জেপু.দত্ত,চকরিয়া(কক্সবাজার) প্রতিনিধিঃ

কক্সবাজারের চকরিয়ায় প্রধানমন্ত্রী কতৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান(৪র্থ পর্যায়) কার্যক্রমের শুভ উদ্বোধন ও চকরিয়া উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষণা উপলক্ষে সোমবার সকালে উপজেলা হলরুমে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাহাত উজ জামান।সংবাদ সম্মেলনে উপজেলা কৃষি কর্মকর্তা এসএম নাসিম হায়দার ও চকরিয়ায় কর্মরত সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।সংবাদ সম্মেলনে জানাও হয়, উপজেলায় ৮৭৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পূর্নবাসনের কাজ প্রক্রিয়াধীন,এরই মধ্যে ৬৮২ টি পরিবারকে পূর্নবাসন করা হয়েছে।অবশিষ্ট ১৯২ টি গৃহহীন পরিবারকে জমি ও ঘর প্রদান করার কাজ প্রক্রিয়াধীন রয়েছে। এর মধ্যে অধিকাংশ পরিবারকে দলিল সহ ভূমি বুঝিয়ে দেওয়া হয়েছে। ভূমি ও গৃহ বুঝিয়ে দেওয়া পরিবারগুলোকে নিয়ে ৩ টি সমবায় সমিতি,১৯২ টি পরিবারকে পুষ্টি বাগান প্রদর্শনীর ভুক্ত এবং ৪৫ জনকে উপজেলা সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে বিভিন্ন ভাতার আওতায় আনা হয়েছে।এক প্রশ্নের উত্তরে উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান,উপজেলাটিতে ভূমিহীন ও গৃহহীন লোক না থাকায় আগামী ২২ মার্চ প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের ৭০ টি উপজেলার মতো চকরিয়াকেও ভূমিহীন ও গৃহহীন উপজেলা হিসেবে ঘোষণা করবেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট