1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১১:২৪ অপরাহ্ন
শিরোনাম :
বাংলাদেশ শেফ ফেডারেশনের সাথে মতবিনিময় বাংলাদেশের শেফগণ দেশে-বিদেশে সুনামের সাথে অবদান রাখছেঃ রাষ্ট্রপতি নবাগত ইউএনওর সাথে বোয়ালখালী প্রেস ক্লাবের সৌজন্য সাক্ষাৎ টেকনাফের কলেজছাত্র মুরাদ হত্যা মামলার আসামি রহিম কারাগারে কক্সবাজার সমুদ্রে গোসল করতে নেমে ডুবে গেলেন ৪ পর্যটক, নিখোঁজ ১  পটিয়া পৌরসভা সড়কের নবনির্মিত ডিভাইডারে বৃক্ষ রোপন উদ্ভোধন করলেন মেয়র আইয়ুব বাবুল। আন্তর্জাতিক মানবাধিকার কমিশন চট্টগ্রাম উত্তর জেলার সম্মেলন প্রস্তুতি সভা অনুষ্ঠিত পলাশবাড়ীতে অটো গ্যারেজের নৈশ প্রহরীকে হত্যা করে ৫টি আটো চুরি বোয়ালখালীতে নবনিযুক্ত স্বাস্থ্য সহকারীদের বরণ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত চন্দনাইশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল বালক (অনূর্ধ্ব১৭) টুর্নামেন্টের উদ্বোধন সার্ক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের মা সম্মেলনে বক্তারা : শিশুদের স্মার্ট ফোন ব্যবহার আমাদেরকে মেধা শূন্য জাতিতে পরিণত করবে

চকরিয়ায় লবন মাঠ দখলের উদ্দেশ্যে প্রতিপক্ষের হামলা

  • প্রকাশিত: মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০২৩
  • ১৯৩ বার পড়া হয়েছে

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি,

কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নস্থ (ভূমি) বহলতলী মৌজার আমলদারী ঘোনার প্রকৃত জমির মালিক মজু মিয়ার লবণ মাঠ সম্পত্তি তার ওয়ারিশ থেকে কেড়ে নিতে রাতের আধারে হামলা,এরপরে উল্টো মামলা ও ১৪৪ধারা পিটিশনের তদন্তে গড়িমসি অভিযোগ উঠেছে স্থানীয় সঈদ গংয়ের বিরুদ্ধে।

সূত্রে জানায়,১২৭১ নং সোলেহনামা মুলে মজু মিয়া পিতা আবদুল আলী ১ একর ৩৪ শতক সম্পত্তির মালিক হয়ে মজু মিয়ার নামে বিএস ৬১ খতিয়ান প্রচারিত রয়েছেন।
মজু মিয়ার মৃত্যূের পরে তার ওয়ারিশ ছফুরা খাতুন ও রশিদ আহমদের ছেলে কামাল উদ্দিন রুবেল পৈত্রিক সম্পত্তির মালিক হয়।তারা ভোগ দখলে আছেন।

ভূক্তভোগি ওয়ারিশান মালিক রুবেল জানান,আমার পৈত্রিক সম্পতি আমার পিতার মৃত্যূের পরে আমি ও ওয়ারিশগংরা ভোগ-দখলে আছি। হঠাৎ র্দূলোভের বর্শবর্তী হয়ে আমার একই ইউপির মামলাবাজ,দখলবাজ ৮নং ওয়ার্ড নতুন পাড়া এলাকার মৌলভী মোজাম্মেল হকের ছেলে সাঈদ, আনাছ ও মোঃ ওসামা, মৌলভী কবির আহমদ এর ছেলে জকরিয়া ও আবদুল্লাহরা ভাড়াটিয়া সন্ত্রাস নিয়ে রাতের আধারে আমার চাষকৃত লবণ মাঠে হামলা চালায়। এসময় তারা ৫/৬ ফায়ার গুলিবর্ষণ করে। পরে তারা আমার চাষাদেরকে মারধর করেন সাথে একজনকে ধরে নিয়ে যায়।পরে আমরা ওয়ারিশগংরা এলাকার প্রভাবশালী লোকের সুপারিশ নিয়ে অপহৃত চাষাকে ফেরত আনি। পরে জবর-দখল চেষ্টাকারীর বিরুদ্ধে ছফুরা খাতুন বাদী হয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত কক্সবাজারে এম.আর. ৪০৯/২৩ মামলা অর্থ্যাৎ ১৪৪ধারা আবেদন করি। মামলা দায়ের খবরটি শোনে বিবাদীরা উল্টো রাতারাতি থানার এসআই মুজিবকে মোটা অংকে ম্যানেজ আমাদের বিরুদ্ধে ফৌজদারি মামলা করেছেন। এই মিথ্যা মামলায় পুলিশের চরম হয়রানি সহ্য করতে না পেরে আদালতে আত্মসম্পর্ণের মাধ্যমে জামিন লাভ করি।

তিনি আরো জানান,১৪৪ধারার মামলায় সরেজমিনের প্রতিবেদন দাখিলের জন্য ভূমি কর্মকর্তাকে নির্দেশ দেন আদালত।ঘুরে ফিরে তদন্তভারটি চিরিংগা ইউনিয়ন ভূমি অফিস কর্মকর্তাকে হাওলা করা হয়। তিনি মামলার বাদী আর বিবাদীকে গত ৬এপ্রিল সরেজমিনে তদন্ত করবে মর্মে নোটিশ দেন। কিন্তু তিনি না এসে অফিসের ইকবাল নামের এক কর্মচারীকে পাঠানো হয়।তিনি ঘটনাস্থলে না গিয়ে প্রভাবশালী সাথে উৎকোচের চুক্তিতে প্রতিবেদন দাখিলের জন্য চেষ্টা তকবিরে গড়িমসি করছেন। যে কারণে জবর-দখলকারী আবারো হামলা চালিয়ে জমি কেড়ে নিয়ে মিথ্যা মামলা দিয়ে আমাকে আটকানো ষড়যন্ত্র ফের শুরু করেছেন।তদন্তদিনে ভূমি কর্মচারী ইকবাল স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিকবৃন্দ ও জমির মালিকগন উপস্থিত দেখে চলে যান।

চিরিংগা ইউনিয়ন ভূমি অফিসের তহসিলদার ছলিমুল্লাহ সাথে এ বিষয়ে কথা বললে,তিনি উত্তর দেন,আমি অফিসের কাজে ব্যস্ত ছিলাম।আমার প্রতিনিধি ইকবাল ঐ এলাকার স্থানীয় লোক বলে পাঠিছিলাম। সে যদি পক্ষপাতিত্ব বা মিথ্যা আশ্রয় নিচ্ছেন।বাদীর এমন অভিযোগ পেলে,আমি নিজে গিয়েই সরেজমিন তদন্ত করবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট