1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১২:০২ অপরাহ্ন
শিরোনাম :
পটিয়ায় এস.এ.নুর উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্ভোধন করেন বিচারপতি-শেখ আরিফ হাসান সোনাইমুড়ী থানার আয়োজনে সাংবাদিকদের মধ্যাহ্নভোজ সোনাইমুড়ী প্রেসক্লাবে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত শিবগঞ্জে অগ্নিকান্ডে ৪টি গরুর মৃত্যু, প্রায় ৭ লাখ টাকার ক্ষতি। চট্টগ্রাম জেলা পরিষদের নব-নির্বাচিত প্যানেল চেয়ারম্যান ফারহানা আফরিন  পটিয়ায় সংবর্ধিত  বেতছড়ি জামে মসজিদের খতিবের বিদায়ী সংবর্ধনা। গ্রীন মোহনগঞ্জ” এর সার্বিক সফলতা ও পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন জনাব সাজ্জাদুল হাসান এমপি। চাঁপাইনবাবগঞ্জে শান্তিপূর্ণভাবে ঈদের জামাত অনুষ্ঠিত। বটতল ফাউন্ডেশন এর উপদেষ্টা ও কার্যকরী কমিটির পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা পবিত্র ঈদ সবার জীবনে বয়ে আনুক অনাবিল সুখ শান্তি, সৌহার্দ্য ও সম্প্রীতি -লায়ন মোঃ আবু ছালেহ্

চকরিয়ায় এফপিআই নাছির উদ্দীনের হুমকিতে শংকিত এফডাব্লিউএ নারী কর্মীরা নির্বিঘ্নে কাজ করার আশ্বাস পেল

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০২৩
  • ১৮০ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি,

কক্সবাজার জেলার চকরিয়া উপজেলা পরিবার পরিকল্পনা অফিসের অধীনে হারবাং ও বরইতলী ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত পরিবার পরিকল্পনা পরিদর্শক নাছির উদ্দীনের বিরুদ্ধে চাকরির বিধিবহির্ভূত হুমকি ও অসদ আচরণের অভিযোগ উঠলে অবশেষে তা নিরসন করা হয়।

জানা যায়,চকরিয়া উপজেলা পরিবার পরিকল্পনা অফিসের অধীনে হারবাং ইউনিয়নে পরিবার কল্যাণ পরিদর্শক পদে কর্মরত নাছির উদ্দীন বিগত দীর্ঘ পাঁচ বছর বরইতলী ইউনিয়নে অতিরিক্ত দায়িত্ব পালন করতে গিয়ে পরিবার কল্যান সহকারীদের বিভিন্নভাবে হয়রানি ও গালিগালাজ করে বলে অভিযোগ উঠেছে।

দীর্ঘ সময় ধরে পরিবার কল্যাণ পরিদর্শক নাছির উদ্দীনের হুমকি,হয়রানিমূলক এহেন আচরণ পরিবার কল্যাণ সহকারী রুমী পাল ও তার সহকর্মীরা মুখ বন্ধ রেখে সহ্য করে সরকারী দায়িত্ব পালন করে আসছে। এর মধ্যে গত কোরবানি ঈদের আগে বিগত ২৬ জুন হারবাং ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে মাসিক মিটিং চলাকালীন পূর্ব শত্রুতার জের ধরে এফপিআই নাছির উদ্দীন ক্ষিপ্ত হয়ে পরিবার কল্যান সহকারী রুমী পালকে সবার সামনে অকত্য ও কুরুচিপূর্ণ ভাষায় গালিগালাজ করে প্রান নাশের হুমকি দিয়ে মারমুখী অসদ আচরণ করে। রুমী পালের লিখিত অভিযোগ ও তার সহকর্মী সূত্রে বিষয়টি জানা যায়। ওই দিন মাসিক মিটিং চলাকালীন সবার সামনে এ ধরনের হেনস্থা ও কুরুচিপূর্ণ গালিগালাজ করে প্রাণ নাশের হুমকি দিলে তাতে আতংকিত হয়ে পরিবার কল্যান সহকারী রুমী পাল বরইতলী ইউনিয়নের অতিরিক্ত দায়িত্ব প্রাপ্ত পরিবার কল্যান পরিদর্শক নাছির উদ্দীনের বিরুদ্ধে
গত ২ জুলাই চকরিয়া উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিধান কান্তি রুদ্র বরাবর একটি লিখিত অভিযোগ করে। এছাড়াও নাছির উদ্দীন পরিবার কল্যান সহকারী রুমী পালকে প্রাণ নাশের হুমকি দেওয়ায় নিরাপত্তা চেয়ে রুমী পাল বাদী হয়ে চকরিয়া থানায় গত ২৭ জুন একটি সাধারণ ডায়েরীর আবেদন করে। চকরিয়া উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিধান কান্তি রুদ্র থানায় রুমী পালের ডায়েরীর আবেদনের খবরটি জানতে পারলে তিনি বিষয়টি মিমাংসা করবে ও মাঠ পর্যায়ে কাজ করার জন্য পরিবার কল্যাণ সহকারীদের নিরাপত্তা দেওয়ার আশ্বাস দিয়ে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিধান কান্তি রুদ্র থানায় সাধারণ ডায়েরীটি করতে দেয় নাই।

এর প্রেক্ষিতে কর্মকর্তা বিধান কান্তি রুদ্র রুমী পালের লিখিত অভিযোগটি আমলে নিয়ে নিজের উদ্যোগে গত ৪ জুলাই ওনার অফিস কক্ষে দুপুর নাগাদ এক বৈঠক সমঝোতায় বসেন। পরিবার কল্যাণ সহকারী রুমী পাল হারবাং ও বরইতলী (অতিরিক্ত দায়িত্ব) ইউনিয়নে দায়িত্ব পালনকারী পরিবার কল্যান পরিদর্শক নাছির উদ্দীনের বিরুদ্ধে লিখিত অভিযোগের প্রেক্ষিতে উভয় পক্ষকে নিয়ে একটি বৈঠক করে সমঝোতা করেন। এ সময় উপস্থিত ছিলেন ঘটনার প্রত্যক্ষ স্বাক্ষী পরিবার কল্যান সহকারী বকুল রাণী দাশ ও তৈয়বা বেগম। বকুল রানী দাশ ও তৈয়বা বেগম উপস্থিত সবার সামনে বিষয়টির সত্যতা স্বীকার করেন। এ বৈঠকে উপস্থিত ছিল চকরিয়া পরিবার পরিকল্পনা অফিসের সংশ্লিষ্ট দুইজন এফপিআই ও অন্যান্য কর্মকর্তা।

এ দিন অভিযুক্ত পরিবার কল্যান পরিদর্শক নাছির উদ্দীন ভবিষ্যতে মাঠ পর্যায়ে কর্মরত পরিবার কল্যাণ সহকারীদের চাকরি বিধিবহির্ভূত ভাবে হয়রানি,হুমকি ও অসদআচরণ করবে না বলে প্রতিশ্রুতি দেন এবং মিমাংসা পত্রে স্বাক্ষর করেন। যদি পরিবার কল্যাণ পরিদর্শক নাছির উদ্দীন মাঠ পর্যায়ে কর্মরত কর্মীদের উদ্দেশ্য প্রণোদিতভাবে পরবর্তীতে কোনো ধরনের লাঞ্চিত ঘটনার মত আচরণ ও চাকরিবিধির বাইরে কোনো অসদ আচরণমূলক উদ্দেশ্যপ্রণোদিত ভাবে হয়রানির উদ্দেশ্যে লেগে থাকে তাহলে উর্ধ্বতন কতৃপক্ষ চাকরিবিধি মোতাবেক পদক্ষেপ নিলে পরিবার কল্যাণ পরিদর্শক নাছির উদ্দীন তা মেনে নিতে বাধ্য থাকবে বলে ওই বৈঠকে সম্মতি প্রদান করেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট