1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৪:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রবীণ আ’লীগ নেতা মোহাম্মদ নুর আলমের ইন্তেকাল পটিয়ায় বিভিন্ন অভিযোগে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী হারুন এর সংবাদ সম্মেলন চাঁপাইনবাবগঞ্জে শুল্ক ফাঁকি দেয়া ১৫৬টি স্মার্ট মোবাইল ফোন জব্দ, আটক এক। প্রবল ঘূর্ণিঝড় রেমাল ১৮০ কিলোমিটারের মধ্যে। গার্মেন্টসে ঝুট ব্যবসা নিয়ন্ত্রণ নিয়ে সরকারদলীয় দুই পক্ষের সংঘর্ষ বোয়ালখালীতে জাতীয় ভিটামিন এ’ প্লাস ক্যাম্পেইন অবহিত করণ সভা অনুষ্ঠিত মৎস্যসম্পদ সংরক্ষণে  জেলেদের প্রশিক্ষণ অনুষ্ঠিত ক্ষয়ক্ষতি এড়াতে আগেই বন্ধ করে দেওয়া হলো বঙ্গবন্ধু টানেল’ চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে গ্রেফতারের নির্দেশ চন্দনাইশে ধোপাছড়িতে বৈদ্যুতিক বাল্ব প্রতীকের গনসংযোগ

গুণীজন সম্মাননা স্মারক পেলেন খালিয়াজুরীর মোঃআতিকুল ইসলাম

  • প্রকাশিত: শনিবার, ৪ নভেম্বর, ২০২৩
  • ২১৮ বার পড়া হয়েছে

মোঃ ইদু খান স্টাফ রিপোর্টার:

বাংলা সাহিত্যে বিশেষ অবদানের জন্য শিকড় সাহিত্য পরিষদের (শিসাপ) পক্ষ থেকে গুণীজন সম্মাননা স্মারক পেলেন নেত্রকোণা জেলার খালিয়াজুরী উপজেলার সদর ইউনিয়নের কবি গীতিকার ও সংগঠক
মোঃ আতিকুল ইসলাম।

মোঃ আতিকুল ইসলাম নেত্রকোণা জেলার
খালিয়াজুরী উপজেলা সদর ইউনিয়নে ১৯৮৭ সালের ১ লা জানুয়ারীতে জন্মগ্রহন করেন। পিতা- মাতা ও চার ভাই এক বোনের মধ্যে সকলের ছোট মোঃআতিকুল ইসলাম হাওড়ের কাঁদা মাটিতেই তার বেড়ে ওঠা। পিতা রহমত আলী তালুকদার ও মাতা প্রয়াত মোছাঃ সফুরা খাতুন। বড়ো ভাই খালিয়াজুরী উপজেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী বিশিষ্ট সাংবাদিক মোঃ শফিকুল ইসলাম তালুকদার।

মোঃ আতিকুল ইসলাম ছোট বেলা থেকেই মাতৃভূমি প্রকৃতি নিয়ে বিভিন্ন সময়ে কবিতা ও গান লিখে আসছেন। সংরক্ষণের অভাবে অনেক কবিতা ও গান চুরি হয়েছে। তিনি জীবিকার তাগিদে বেশ কিছু দিন লেখা-লেখি থেকে বিরত ছিলেন। এখন আবার নিয়মিত লিখছেন। তিনি বিভিন্ন সাহিত্য পরিষদের সনদ পেয়েছেন ও বিভিন্ন পত্র-পত্রিকায় তার কবিতা প্রকাশ হয়েছে। তাছাড়া অভিনয়ের রয়েছে বেশ কিছু পুরষ্কার ও সম্মাননা।
আজ বাংলা সাহিত্যে বিশেষ অবদানের জন্য শিকড় সাহিত্য পরিষদের (শিসাপ) পক্ষ থেকে তাহাকে কবি ও সংগঠক হিসাবে দেওয়া হয় গুণীজন সম্মাননা।

কবি গীতিকার ও সংগঠক মোঃ আতিকুল ইসলাম এর সাথে কথা বললে তিনি বলেন,আমি কবিতা লিখেছি,আমি গান লিখেছি, আমি বিভিন্ন সময়ে নাটকে অভিনয় করেছি, আমার কবিতা, গান,নাটকের অভিনয় কেমন হয়েছে পাঠক ও দর্শক বলতে পারবেন। তবে একটা বিষয় নিয়ে মনে কষ্ট হয়! যে কষ্টটা হলো, একজন লোক যদি তার সন্তানকে লালনপালন করে বড়ো করে আর এই সন্তান যদি অন্যে কাওকে বাবা ডাকে তখন ঐ লোকের মনে কতটুকু কষ্ট হবে। ঠিক ততটুকু কষ্ট হয় যখন দেখি আমার কবিতা অন্যে জনের নানে সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করে। কারণ একটা সন্তানকে তার বাবা যতটুকু যত্নসহকারে রাখেন ঠিক ততটুকু যত্নসহকারে একটি কবিতা লিখতে হয়। সর্বশেষ আমি কি লিখছি, কি অভিনয় করছি, দর্শকের ভালো লাগলেই আমার স্বার্থকতা। আমি সকলের সুসাস্থ ও দীর্ঘায়ু কামনা করছি।

কবি গীতিকার ও সংগঠক মোঃ আতিকুল ইসলাম এর বিষয়ে জানতে চাইলে অনেকেই বলেন,কবি গীতিকার ও সংগঠক
মোঃ আতিকুল ইসলাম নিঃসন্দেহে একজন প্রশংসার দাবিদার। কারণ তার অভিনয়, কবিতা ও গান বাস্তব চিত্র নিয়ে লেখা। তার কবিতাগুলো এতোটাই জনপ্রিয় সোশ্যাল মিডিয়ায় অনেকেই কপি পোস্ট করে, আবার অনেকেই চুরি করে তার নিজের নামে পোস্ট করে।আমরা তার সফলতা কামনা করছি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট