1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম :
পটিয়ায় এস.এ.নুর উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্ভোধন করেন বিচারপতি-শেখ আরিফ হাসান সোনাইমুড়ী থানার আয়োজনে সাংবাদিকদের মধ্যাহ্নভোজ সোনাইমুড়ী প্রেসক্লাবে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত শিবগঞ্জে অগ্নিকান্ডে ৪টি গরুর মৃত্যু, প্রায় ৭ লাখ টাকার ক্ষতি। চট্টগ্রাম জেলা পরিষদের নব-নির্বাচিত প্যানেল চেয়ারম্যান ফারহানা আফরিন  পটিয়ায় সংবর্ধিত  বেতছড়ি জামে মসজিদের খতিবের বিদায়ী সংবর্ধনা। গ্রীন মোহনগঞ্জ” এর সার্বিক সফলতা ও পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন জনাব সাজ্জাদুল হাসান এমপি। চাঁপাইনবাবগঞ্জে শান্তিপূর্ণভাবে ঈদের জামাত অনুষ্ঠিত। বটতল ফাউন্ডেশন এর উপদেষ্টা ও কার্যকরী কমিটির পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা পবিত্র ঈদ সবার জীবনে বয়ে আনুক অনাবিল সুখ শান্তি, সৌহার্দ্য ও সম্প্রীতি -লায়ন মোঃ আবু ছালেহ্

গানের অপূর্ব মূর্চ্ছনার প্রত্যয়ের “অন্তর মম বিকশিত করো”

  • প্রকাশিত: রবিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৩
  • ৩০০ বার পড়া হয়েছে

পটিয়াতে প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির আয়োজনে অনুষ্ঠিত হলো “অন্তর মম বিকশিত করো” শিরোনামে প্রত্যয়ের সংগীত বিভাগের ৪ জন শিশু শিল্পীর একক সংগীত সন্ধ্যা। ১৫ সেপ্টেম্বর, শুক্রবার বিকাল ৫টায় প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমি মিলনায়তনে অন্তর মম বিকশিত করো অনুষ্ঠানের ২য় পর্বে একক সংগীত পরিবেশন করেন মৃত্তিকা বড়ুয়া, প্রজ্ঞা দে, স্বস্তিকা নন্দী, শ্রেষ্ঠা দে। তবলায় সহযোগিতা করেন একাডেমির তবলার প্রশিক্ষক নিতাই পদ নাথ। তাদের পরিবেশনার মধ্যে ছিল, তুমি রবে নীরবে, এই সুন্দর স্বর্ণালী সন্ধ্যায়, জাগরণে যায় বিভাবরী, পলাশ ডাকা কৌকিল ডাকা, দূর দীপ বাসিনী, শুকনো পাতার নুপুর পায়ে, সাত ভাই চম্পা, রঙিলা বাঁশিতে কে ডাকে, শোন একটি মুজিব সহ ২০টি গান।

প্রত্যয়ের সিনিয়র সদস্য আবদুল আল মোমেন এর প্রানবন্ত সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিশেবে বক্তব্য রাখেন সংগীতশিল্পী ও গীতিকার সত্যজিৎ দাশ কাঞ্চন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালের নিউরোলজিস্ট প্রফেসর ডা. মনোয়ারুল করিম বাবর, মুছা নূর চেমন স্বাস্থ্যসেবা কমপ্লেক্স প্রতিষ্ঠাতা প্রফেসর ডা. তাসলিম চৌধুরী, আবৃত্তি শিল্পী মাঈনুল আজম চৌধুরী। অনুষ্ঠানের শুরুতে বক্তব্য রাখেন একাডেমির নির্বাহী পরিচালক আবদুল্লাহ ফারুক রবি। তিনি বলেন, প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির শিক্ষার্থীদের প্রশিক্ষণ প্রাপ্ত বিষয়ে আরো বেশী চর্চার সুযোগ করে দেওয়ার পাশাপাশি নিজেদের দক্ষ ও যোগ্য হিসেবে গড়ে তোলার জন্যই এই আয়োজন। প্রত্যয় দীর্ঘ ১৪ বছর ধরে শিক্ষা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের সাথে যুক্ত। তারই ধারাবাহিকতায় অন্তর মম বিকশিত করো শিরোনামে বিশেষ অনুষ্ঠান। সংগীতশিল্পী ও গীতিকার সত্যজিৎ দাশ কাঞ্চন বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ নির্মাণের জন্য নিজস্ব সংস্কৃতির চর্চা কোন বিকল্প নাই। সংগীত সাধনার মাধ্যমে নিজেকে অন্যায় ও খারাপ কাজ থেকে বিরত রাখা যায়। পরে আরো গান গেয়ে শোনান গীতিকার সত্যজিৎ দাশ কাঞ্চন, শিবু মল্লিক, মনিষা দে, মোরশেদুল আলম। সমবেত সঙ্গীত এর মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট