1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
আনন্দ-উৎসবে চবি চকরিয়া-পেকুয়া ছাত্র ফোরাম’র নবীনদের বরণ ও প্রবীণদের বিদায় উদযাপন পটিয়ায় প্রথম বারে মত বইপ্রেমী”র একুশে বইমেলা উদ্বোধন শুরু আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সাংবাদিক ঐক্য পরিষদের আলোচনা সভা সাংবাদিকতার যোগ্যতা নির্ধারণের দাবির সঙ্গে সরকার একমত: তথ্য প্রতিমন্ত্রী এলাকার উন্নয়নে প্রত্যেক সংসদ সদস্যরা পাবেন ২০ কোটি টাকা প্রতিবেশীদের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে ‘সামুদ্রিক সম্পদ’ আহরণ করুন: প্রধানমন্ত্রী নাব্যতা সংকটে কর্ণফুলী নদীতে ফেরী চলাচলে চরম দুর্ভোগে চালক ও যাত্রীরা সবকিছুর আগে আমাদের সবাইকে নিজের মাতৃভাষার চর্চার ওপর গুরুত্ব দিতে হবে -এ কে এম মকছুদ আহমেদ হাজী আবদুল বাতেন সওদাগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ে চাকরি দেওয়ার নামে প্রতারণা, সেই শিক্ষকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

গাইবান্ধা‌ জেলা জু‌ড়েই ইটভাটায় যাচ্ছে আবা‌দি জ‌মির টপসয়েল

  • প্রকাশিত: শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩
  • ১১৮ বার পড়া হয়েছে

আমিরুল ইসলাম কবিরঃ

গাইবান্ধা‌ জেলা জু‌ড়েই আবা‌দি জ‌মির টপসয়েল যাচ্ছে ইটভাটায়..! পরিবর্তন হচ্ছে জমির আকার ও শ্রেণী,ক‌মে যা‌চ্ছে উর্বরতা শ‌ক্তি ।

উত্তরাঞ্চ‌লের এ জেলার অধিকাংশ মানুষ কৃষির ওপর নির্ভরশীল। কিন্তু দেখা যাচ্ছে, সরকারি নিয়মনীতি উপেক্ষা করে ও বুড়োআঙুল দেখিয়ে পলাশবা‌ড়ীসহ পু‌রো জেলা জু‌ড়েই যত্রতত্র বিভিন্ন ইট ভাটায় ব্যবহারের জন্য ফসলি জমির টপসয়েল কেটে নিয়ে যাওয়া হচ্ছে। ফলে ওইসব জমির উর্বরা শক্তি কমে যাচ্ছে। প‌রিবর্তন হ‌চ্ছে জ‌মির আকার ও শ্রেণী।

এ ব্যাপারে ভুক্তভোগী সহ সচেতন অভিজ্ঞমহল সং‌শ্লিষ্ট উর্ধতন কর্তৃপ‌ক্ষের জরুরী হস্ত‌ক্ষেপ কামনা করেছেন।।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট