1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৫:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রবীণ আ’লীগ নেতা মোহাম্মদ নুর আলমের ইন্তেকাল পটিয়ায় বিভিন্ন অভিযোগে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী হারুন এর সংবাদ সম্মেলন চাঁপাইনবাবগঞ্জে শুল্ক ফাঁকি দেয়া ১৫৬টি স্মার্ট মোবাইল ফোন জব্দ, আটক এক। প্রবল ঘূর্ণিঝড় রেমাল ১৮০ কিলোমিটারের মধ্যে। গার্মেন্টসে ঝুট ব্যবসা নিয়ন্ত্রণ নিয়ে সরকারদলীয় দুই পক্ষের সংঘর্ষ বোয়ালখালীতে জাতীয় ভিটামিন এ’ প্লাস ক্যাম্পেইন অবহিত করণ সভা অনুষ্ঠিত মৎস্যসম্পদ সংরক্ষণে  জেলেদের প্রশিক্ষণ অনুষ্ঠিত ক্ষয়ক্ষতি এড়াতে আগেই বন্ধ করে দেওয়া হলো বঙ্গবন্ধু টানেল’ চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে গ্রেফতারের নির্দেশ চন্দনাইশে ধোপাছড়িতে বৈদ্যুতিক বাল্ব প্রতীকের গনসংযোগ

গলাচিপার কলাগাছিয়ায় কুদ্দুস বাহিনীর জীবন নাশের হুমকিতে গৃহবন্দী রেমিট্যান্স যোদ্ধা পরিবার।

  • প্রকাশিত: শনিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৭৬ বার পড়া হয়েছে

বরিশাল ব্যুরো।

পটুয়াখালীর গলাচিপা উপজেলার কলাগাছিয়া ইউনিয়নের ৩ নং ওয়ার্ড খারিজ্জমা গ্রামে রেমিট্যান্স যোদ্ধা ও তার পরিবারকে মেরে ফেলে বসতবাড়ি সহ জমিজমা দখল করে নেয়ার হুমকি দেয়ার অভিযোগ উঠেছে একই এলাকার বাসিন্দা কুদ্দুস সিকদার ,জাফর চৌধুরী ,জালাল হাওলাদার ও মাসুম হাওলাদার এর বিরুদ্ধে।

অভিযোগ সুত্রে, প্রায় ২০ বছর পর্যন্ত জমি সংক্রান্ত বিরোধ চলছে প্রতিপক্ষ কুদ্দুস সিকদার ও জাফর চৌধুরীদের সঙ্গে। বিজ্ঞ আদালতে মামলা করে জমির রায় পেলেও দখল ছাড়ছেনা বরং আদালত কিছুই না বলে হুমকি ধামকি দিয়ে আসছে।চতলি বছরে গত ২১ জুলাই -২৩ ইং জমি চাষ করতে গিয়ে কুদ্দুস, জাফর, জালাল ও মাসুম সহ তাদের সন্ত্রাসী বাহিনীর হামলায় আহত হয় অসহায় বিধবা বৃদ্ধা নারী ফুলবানু। বর্তমানে ফুলবানুর বসতবাড়ি দখল করতে তার ঘরে মাদক রেখে ধরিয়ে দেয়া ও রাতে ঘুমের মধ্যে ঘরে আগুন লাগিয়ে পরিবার সহ পুরিয়ে মারার হুমকি দেয়ায় ভয়ে গৃহবন্দী হয়ে পরেছে ফুলবানু ও তার পরিবারের সদস্যরা।

এ নিয়ে ভুক্তভোগী ফুলবানু প্রতিবেদককে বলেন, আমার বাড়িতে কোন পুরুষ লোক নেই রাতের বেলা বাড়ির আশেপাশে অস্ত্র নিয়ে ঘুরাঘুরি করে কুদ্দুস ও জাফরের লোকজন। বিভিন্নভাবে ভয়ভীতি দেখিয়ে বসতবাড়ি দখল করে নেয়ার জন্য চেষ্টা চালাচ্ছে। বিগতদিনে আমার স্বামীকে ও মেরে ফেলা হয়েছিলো সন্তানেরা ছোট ছিলো কষ্ট করে স্বামীর ভিটায় পরে আছি এখন আমার সন্তানদের মেরে ফেলার ষড়যন্ত্র করতেছে। জাফর চৌধুরীর ছেলে আর্মির কর্নেল তার ভয় দেখিয়ে মামলা তুলে নেয়ার হুকি দিচ্ছে। আমি একজন অসহায় হরিণের নারী হিসেবে প্রধানমন্ত্রীর কাছে বিচার চাই প্রশাসনের সহযোগিতা চাই আমরা ভয়ে গৃহবন্দী হয়ে আছি আমাদের বাঁচান বলে কান্নায় ভেঙে পড়েন।

অভিযুক্ত মাসুম হাওলাদারের আপন চাচা মন্নান হাওলাদার বলেন, ফুলবানুর বাড়িতে কোন পুরুষ নাই আমি তাদের বাড়িতে কাজ করি এ নিয়ে আমাকেও মেরে ফেলার হুমকি দিচ্ছে। অসহায় পরিবারের উপর অত্যাচার নির্যাতন হচ্ছে প্রশাসনের সহযোগিতা দরকার।

প্রবাসী শাহনাজ বেগমের দুই মেয়ে বলেন, আমরা জানের ভয়ে আছি আমাদের নানাকে তারা মেরে ফেলেছে এখন নাকি আমাদের পালা এরক হুমকি দিয়েছে। ভয়ে রাতে না ঘুমিয়ে নানীর পাশে বসে থাকি কখন যেন দূর্ঘটনা ঘটে যায়। তারা কান্নাকাটি করে বলে আমরা বাঁচতে চাই প্রশাসনের সহযোগিতা চাই প্রধানমন্ত্রীর সহযোগিতা চাই।

এদিকে বৃদ্ধা মা ও সন্তানদের জীবনের নিরাপত্তা নেই জেনে রিমি যোদ্ধা শাহনাজ বেগম জীবন যুদ্ধ কর্মব্যস্ততার মধ্যে নিন্দ্রা হীনতা ও মানষিক নির্যাতনের মধ্যে প্রবাস জীবন কাটাচ্ছে। সে বাংলাদেশ প্রধানমন্ত্রীর মাধ্যমে প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন।

এ বিষয়ে অভিযুক্ত কুদ্দুস সিকদার, জাফর চৌধুরী, জালাল হাওলাদার ও মাসুম হাওলাদার এর বক্তব্য নিতে সরেজমিনে গিয়ে তাদের উপস্থিত পাওয়া যায়নি। অভিযুক্তদের বাড়ি গিয়ে ও তাদের সাক্ষাৎ মেলেনি।

উল্লেখ, অভিযোগকারী ও অভিযুক্তদের মধ্যে জমি সংক্রান্ত বিরোধে বর্তমানে মামলা চলমান রয়েছে, যাহার মামলা নং- ১৮৮/২০২৩ ইং, ধারাঃ ৩২৩/৩০৭/৩৭৯/৩৫৪/৩৮০/৫০৬(২) পেনাল কোড এবং বিজ্ঞ আদালতের স্মারক নং- ২৯৪, গত ১২/০৩/২০২৩ ইং তারিখ মামলাটি দায়ের করা হয়।এবং আরও একটি ফৌজদারি কাঃ বিঃ, ১০৭/১১৪/১১৭ (গ) এর ধারায় মামলা চলমান যাহার বাদী ফুলবানু বেগম। এমতাবস্থায় প্রতিপক্ষ আইনকানুন না মেনে কোন কিছুর তোয়াক্কা না করে বাদী পরিবারকে জীবন নাশের হুমকি দিচ্ছে বলে বাদীর অভিযোগ রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট