1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
সোমবার, ২০ মে ২০২৪, ১১:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
কাতারে অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ ট্রেড ফেয়ার ২০২৪ জৈষ্ঠ্যপুরা রমনি মোহন উচ্চ বিদ্যালয়ে  চলছে ক্ষুদে ‘শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা’ কার্যক্রম পটিয়া উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর আনারস মার্কার সমর্থনে জিরি ইউনিয়ন নির্বাচনী প্রধান কার্যালয় উদ্ভোধন ও সভা চন্দনাইশে বৌদ্ধ পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক বাবু নিবু কান্তি বড়ুয়ার উপর হামলার প্রতিবাদে মানববন্ধন পটিয়া বিএনপির প্রস্তুতি সভায় এনামুল হক এনাম কারচুপি ও প্রহসনের নির্বাচনে জনগণের অংশগ্রহণ নেই। শ্রেষ্ঠত্বের স্বাক্ষর রেখে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান গৌরব অর্জনে সারোয়াতলী পূর্ণ চন্দ্র সেন উচ্চ বিদ্যালয় ভাইস চেয়ারম্যান প্রার্থী মাও.সোলাইমান ফারুকীর গণসংযোগ চট্টগ্রামে ভুয়া জন্মসনদ নিয়ে কাউন্সিলর কার্যালয়ে, গ্রেপ্তার ২ রেজাউল করিম রাজার সমর্থনে বোয়ালখালীতে মতাবিনিময় সভা অটোরিকশার ধাক্কায় বোয়ালখালীতে আহত কিশোরের মৃত্যু

খাগড়াছড়িতে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রাথমিক শিক্ষকদের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভা ও কৃতি শিক্ষকদের সংবর্ধনা–কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

  • প্রকাশিত: শুক্রবার, ১ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৮২ বার পড়া হয়েছে

খাগড়াছড়ি প্রতিনিধি ॥ আমাদেরকে মানসম্মত শিক্ষার মাধ্যমে শিক্ষা ব্যবস্থাকে টিকিয়ে রাখতে হবে বলে মন্তব্য করেছেন ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স’র চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা, এমপি। তিনি বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণেআমাদের স্মার্ট শিক্ষা ব্যবস্থা গড়ে তুলতে হবে। এতে করে আমাদের শিক্ষা ব্যবস্থা দ্রুত উন্নয়নের দিকে এগিয়ে যাবে। শুক্রবার (১ সেপ্টেম্বর) সকালে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি খাগড়াছড়ি জেলা শাখার উদ্যোগে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রাথমিক শিক্ষকদের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভা ও কৃতি শিক্ষকদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এর আগে সকালে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটের প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রাটি প্রধান সড়ক প্রদক্ষিণ করে শাপলা চত্বর ঘুরে ইনস্টিউটের প্রাঙ্গণে এসে শেষ হয়। পরে ইনস্টিটিউটের অডিটোরিয়ামে আলোচনা সভা ও সংবর্ধনা অনুষ্ঠিত হয়।
এ অনুষ্ঠানে বাংলাদেশ শিক্ষক সমিতি জেলা শাখার সভাপতি মো.মাসুদ পারভেজের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স’র চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা, এমপি। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা শাখার প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক কার্তিক ত্রিপুরা।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া, জেলা পরিষদের সদস্য নিলোৎপল খীসা, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. সাহাব উদ্দিন প্রমুখ।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা আরো বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা একজন প্রজ্ঞা প্রজ্জ্বলিত একজন নারী বলে আজ বাংলাদেশের শিক্ষাব্যবস্থাকে আধুনিক থেকে আধুনিকতর করে যাচ্ছে। দিন রাত পরিশ্রম করে দেশের মানুষদের ভাগ্য উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। দেশের শিক্ষা ব্যবস্থাকে আমুল পরিবর্তন করেছে। এতে করে দেশে শিক্ষার হার দিন দিন বৃদ্ধি পাচ্ছে। উচ্চ শিক্ষায় শিক্ষিত হচ্ছে শিক্ষার্থীরা। তাই শিক্ষা ব্যবস্থাকে মানসম্মত করতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে আসার আহবান জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট