1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৩:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রবীণ আ’লীগ নেতা মোহাম্মদ নুর আলমের ইন্তেকাল পটিয়ায় বিভিন্ন অভিযোগে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী হারুন এর সংবাদ সম্মেলন চাঁপাইনবাবগঞ্জে শুল্ক ফাঁকি দেয়া ১৫৬টি স্মার্ট মোবাইল ফোন জব্দ, আটক এক। প্রবল ঘূর্ণিঝড় রেমাল ১৮০ কিলোমিটারের মধ্যে। গার্মেন্টসে ঝুট ব্যবসা নিয়ন্ত্রণ নিয়ে সরকারদলীয় দুই পক্ষের সংঘর্ষ বোয়ালখালীতে জাতীয় ভিটামিন এ’ প্লাস ক্যাম্পেইন অবহিত করণ সভা অনুষ্ঠিত মৎস্যসম্পদ সংরক্ষণে  জেলেদের প্রশিক্ষণ অনুষ্ঠিত ক্ষয়ক্ষতি এড়াতে আগেই বন্ধ করে দেওয়া হলো বঙ্গবন্ধু টানেল’ চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে গ্রেফতারের নির্দেশ চন্দনাইশে ধোপাছড়িতে বৈদ্যুতিক বাল্ব প্রতীকের গনসংযোগ

কাতারে বাংলাদেশী অভিবাসী শ্রমিকদের সচেতনতা ও নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা ২০২৩ সম্পন্ন

  • প্রকাশিত: মঙ্গলবার, ৫ সেপ্টেম্বর, ২০২৩
  • ২৬১ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক:-
গত ২ সেপ্টেম্বর কাতারের রাজধানী দোহার শালিমার ইস্তাম্বুল রেস্টুরেন্টে বাংলাদেশী অভিবাসী শ্রমিকদের সচেতনতা ও নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা ২০২৩ সম্পন্ন হয়।
প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে করে `বাংলাদেশী অভিবাসী শ্রমিক অ্যাসোসিয়েশন,কাতার।’ অনুষ্ঠানে যারা প্রবাসী কল্যাণে বিভিন্ন ক্ষেত্রে অবদান রেখেছেন তাঁদের পাশাপাশি গত প্রশিক্ষণে অংশগ্রহণকারীরের সনদ প্রদান করা হয়।

রেজাউল করিম রেজুর পরিচালনায় কর্মশালায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মোহাম্মদ সিরাজুল ইসলাম।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর মোহাম্মদ মাশহুদুল কবির। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ স্কুল ও কলেজের সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ এ.কে.এম. আমিনুল হক। বক্তব্য রাখেন অনুষ্ঠানের আহবায়ক শেখ আক্তার হোসেন, তরুণ সংগঠক সেলিম সরকার জিসান ও সাইফুল মৃধা।

প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করেন নেপালী প্রশিক্ষক বিমল সুবেদী। তিনি প্রজেক্টরের মাধ্যমে শ্রমিকদের কর্মক্ষেত্রে নিরাপত্তার বিভিন্ন দিক তুলে ধরার পাশাপাশি সাইবার নিরাপত্তা ও ট্রাফিক আইনের বিভিন্ন দিক তুলে ধরেন।
প্রবাসী বাংলাদেশীদের প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে নিজেদের কর্মস্থালে নিরাপত্তা সম্পর্কে সচেতনা সৃষ্টির জন্য `বাংলাদেশী অভিবাসী শ্রমিক অ্যাসোসিয়েশন,কাতার এর ভূঁয়শী প্রশংসা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি। তিনি এ ধরনের কার্যক্রম অব্যাহত রাখার জন্য সংগঠনের কর্মকর্তাদের অনুরোধ জানান। এ ক্ষেত্রে বাংলাদেশ দূতাবাস তাদের পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। তিনি বাংলাদেশ সরকারের প্রবাসী পেনশন স্কিমে নিজেদের সম্পৃত্ত করার মাধ্যমে অবসর জীবনে অর্থনৈতিক নিরাপত্তার সুযোগ গ্রহণের আহবান জানান প্রবাসীদের।

নৈশভোজের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট