1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:৪২ অপরাহ্ন
শিরোনাম :
আবাহনী ক্রীড়াচক্রে সভাপতি সাবেক পৌর মেয়র আধ্যাপক মোঃ হারুনুর রশীদ এর শুভ জন্মদিন পালিত। সাবেক যুবনেতা মুজিবুর রহমান ও আব্দুল করিম ইমনের মায়ের কবরে শ্রদ্ধা জানান কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা তসলিম উদ্দীন রানা পটিয়ায় প্রথমবারের মতো ক্বলবে কুরআনের আলো ফাউন্ডেশনের উদ্যোগে হিফজুল কুরআন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন পটিয়ায় কুরআন ফাউন্ডেশনের উদ্যোগে কুরআন প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন সোনাইমুড়ীতে স্বেচ্ছাসেবক লীগ নেতার সংবাদ সম্মেলন সোনাইমুড়ীর গজারিয়া জনকল্যাণ সংস্থার ঈদ পুনর্মিলনী ও আলোচণা সভা অনুষ্ঠিত শিবগঞ্জে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত। পটিয়ায় এস.এ.নুর উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্ভোধন করেন বিচারপতি-শেখ আরিফ হাসান সোনাইমুড়ী থানার আয়োজনে সাংবাদিকদের মধ্যাহ্নভোজ সোনাইমুড়ী প্রেসক্লাবে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

কাজকে ভালোবাসি, নিজেকে যোগ্য ও উপযুক্ত করে তুলি। নারীই তোমাকে খুঁজে নেবে -নেছার আহমেদ খান।

  • প্রকাশিত: রবিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১০১ বার পড়া হয়েছে

তরুণরা কীভাবে এগোলে লক্ষ্যে পৌঁছুতে পারবে তদ্বিষয়ক দুটো কথা।

খারাপ বন্ধুকে এড়িয়ে যাওয়া, নেশা করা, ঘুমিয়ে সময় কাটানো ও রাতদিন ফেসবুকে সময় ব্যয় করা থেকে দুরে থাকা, নারীর পিছনে ছুটতেও বারণ করছি।

তরুণ প্রজন্মকে আমি বলব, আগে নিজেকে গড়তে হবে।  নেশা করে, ঘুমিয়ে  বা ফেসবুকে সময় দিয়ে জীবনের লক্ষ্যে কখনো পৌঁছুতে পারবে না। মা-বাবাকে ভালবাসতে হবে।  পারিবারিক ও সামাজিক হতে হবে। ধৈর্য আর মনোবল শক্ত রেখে অনুশীলন অনুধ্যান সতত নিমগ্ন থাকলে তুমি পারবে। প্রচুর  কষ্ট করতে হবে। ইয়াং বয়সে তুমি যত কষ্ট করবে, সামনের বয়সটা তুমি তত সুখ ও স্বাচ্ছন্দ্যে কাটাতে পারবে।

টাকা ও নারীর পেছনে ছোটার বিষয়ে বলব।

তরুণ প্রজন্ম টাকার পিছনে ছুটবে পরে, আগে কাজের পিছনে ছুটতে হবে, তাহলে টাকা এমনিতেই তোমার পিছনে ছুটবে। অনেক মেয়ে মানুষের পিছনে দৌড়ে সময় নষ্ট করার কোনো কারণ দেখছি না, তুমি নিজে প্রতিষ্ঠিত হও, নিজের পায়ে দাঁড়াও। নারীই তোমাকে খুঁজে নেবে তোমার পজিশন অনুযায়ী। বিশেষ করে, স্কুল ও কলেজে পড়া অবস্থায়  বাবার টাকা দিয়ে প্রেমে পড়ে গিয়ে, সেই মেয়েকে প্রেম করে বিয়ে করলে, সেই প্রেমের বিয়েতে কোনো দিন সফলতা আসবে না। নিজেই টাকা ইনকাম করে প্রেমে পড়ে বিয়ে কর সেই প্রেমের বিয়ে বিচ্ছেদ হবে না। নিজের ইনকাম করা পুরুষকে নারীরা বেশি ভালোবাসে। কারণ দিনশেষে নারী যোগ্য ও সন্মানিত লোককে খুঁজে নেয়, যে তাদের সন্মান করতে পারে। শিক্ষার কোনো বিকল্প নেই। শিক্ষা অর্জন করতে হবে। সৎ চরিত্রবান থাকতে হবে। আমি  এত লেখা,  এত কথা বলতে পারি কারণ আমি সৎ ও ট্রান্সপারেন্ট। সততা, স্বচ্ছতা ও কঠোর পরিশ্রম – এ তিনের সমম্বয় যখন হবে, তোমার মধ্য যখন কাজের গতি তৈরি হবে, তখন তোমাকে আর কেউ আটকে রাখতে পারবে না।  মেট্রো ট্রেনের মতো তুমি ছুটবে।  আমার জীবনসংগ্রামের অভিজ্ঞতা থেকে কথাগুলো ব্যক্ত করলাম। আমি ভোর ৫টায় ফজরের নামাজ পড়ে উঠে কোম্পানির কাজে বাহির হয়ে পড়তাম। দেশে আর  বিদেশে অনেক কষ্ট করেছি লাইফে। শর্টকাট বলতে কোন শব্দ নেই। ১৯৮৩ সালে মেট্রিক পরীক্ষা দিয়ে শুরু। তখন আমার রেজাল্টও বাহির হয়নি। প্রবাসে গিয়ে ২০০০ সালে আমার ক্যারিয়ার শুরু।  তার আগে অনেক কষ্ট করেছি। আমার  দুই মাস চাকরি ছিল না। সকালে এ দুই মাস পান্তা ভাত খেয়েছি। অনেক সময় না খেয়ে থাকা, পকেটে ১০ টাকা গাড়ি ভাড়া ছিল না।

চলবে

সমাজকর্মী লেখক ও কলামিস্ট

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট