1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৫:১৪ অপরাহ্ন
শিরোনাম :
বৃষ্টিই তুলে দিলেন সুপার এইটে, যুক্তরাষ্ট্রকে পাকিস্তানের বিদায়। ব্রিটিশ বিরোধী আন্দোলনে পটিয়ার ধলঘাট যুদ্ধ দিবসের আলোচনা সভা টাকা উড়ানো সহজ উপার্জন নয়! শিল্পপতি লোহানী সাহেবের ছেলের বাস্তব জীবনের গল্প আবারো চালু হলো চট্টগ্রাম-কক্সবাজার ‘স্পেশাল ট্রেন’ এম এ রহিম দ্বিতীয় বারের মতো আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয় কেন্দ্রীয় উপ কমিটির সদস্য মনোনীত। ভেজাল খাদ্য প্রতিরোধে অন দ্য স্পট স্ক্রিনিং, মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে : কক্সবাজারে খাদ্যমন্ত্রী সোনাইমুড়ীতে দুর্গন্ধের সূত্রে মিল্ল মান্নানের লাশ। আপনারা আমার উপর ভরসা রাখুন ক্ষতিগ্রস্ত বাড়ী-ঘর, বেড়িবাঁধ, রাস্তা ঘাট, পুল, ব্রীজ দ্রুত মেরামত করে দেবাে’ -প্রধান মন্ত্রী শেখ হাসিনা কলাপাড়ায় ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। শিশুশ্রমের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে

কলাপাড়ায় পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিবার সম্মেলন অনুষ্ঠিত।

  • প্রকাশিত: মঙ্গলবার, ২১ মে, ২০২৪
  • ৭৫ বার পড়া হয়েছে

মোঃ মিজান কলাপাড়া প্রতিনিধি।

পটুয়াখালী কলাপাড়ায় নীলগঞ্জ ইউনিয়নের ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রে নিরাপদ মাতৃত্ব, প্রসবোত্তর পরিবার পরিকল্পনা এবং মা ও শিশু স্বাস্থ্য বান্ধব আদর্শ পরিবার গঠন উপলক্ষে পরিবার সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

আইইএম ইউনিট পরিবার পরিকল্পনা অধিদপ্তর এর আয়োজনে, দুই সন্তানেই হবে বেশ, সুখী সমৃদ্ধ বাংলাদেশ, এই শ্লোগান কে সামনে রেখে মঙ্গলবার সকাল ১০ ঘটিকায় পরিবার সম্মেলনের এক আয়োজন করা হয়েছে। আয়োজন বিভিন্ন বয়সের নব দম্পত্তি, কিশোর কিশোরী সহ প্রায় ২ শতাধিক নারি, পুরুষ উপস্থিত ছিলেন।

কলাপাড়া উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো.মহিউদ্দিন রুমান এর সভাপতিত্বে, ডা: মো. মেহেদী হাসান রনি’র সঞ্চালনায়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আ.ফ.ম আরাফাত হোসাইন (উপ পরিচালক) পরিবার পরিকল্পনা পটুয়াখালী, বিশেষ অতিথি হিসেবে উপস্তিত ছিলেন জনাব নকিবুল হাসান (সহকারী পরিচালক) পরিবার পরিকল্পনা বরিশাল বিভাগ, জনাব ডা: শামসুজ্জামান (সহকারী পরিচালক) পরিবার পরিকল্পনা পটুয়াখালী।

এসময় অতিথিদের উপস্থিতিতে প্রথমে উদ্বোধন ও পরিচিতিপর্বে ভিডিও কনফারেন্সে জয়েন করেন জনাব আ: রাজ্জাক(পরিচালক পরিবার পরিকল্পনা) বরিশাল বিভাগ, সম্মেলনের কর্মশালার উদ্দেশ্য ও প্রোয়জনীয়তা, বাল্যবিয়ে কি, আইনগত বিধিবিধান এবং প্রতিরোধ মূলক ব্যাবস্থা, প্রজনন স্বাস্থ্যসেবা ও সচেতনতা, মাসিক ব্যবস্থাপনা, পুষ্টি, কৈশোর কালীন/বয়: সন্ধ্যিকালীন স্বাস্থ্য সেবা প্রাপ্তি, সেবা কেন্দ্রের পরিচিতি সহ সকল কার্যক্রম উন্মুক্ত আলোচনা করা হয়।

উক্ত সম্মেলনে উপজেলার বিভিন্ন ইউনিয়নের

৪ ক্যাটাগরিতে ২৫ দম্পতি ও তাদের পরিবারের সদস্য সহ মোট ১০০ জন অংশগ্রহণ করে। দম্পতি ও পরিবারের সদস্যদের অংশগ্রহণে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। শেষে কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে১২ টি পুরস্কার এবং২৪ জনকে সান্তনা পুরস্কার প্রদান করা হয় এরই মাধ্যমে সমাপ্ত হয় পরিবার সম্মেলন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট