1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
আবাহনী ক্রীড়াচক্রে সভাপতি সাবেক পৌর মেয়র আধ্যাপক মোঃ হারুনুর রশীদ এর শুভ জন্মদিন পালিত। সাবেক যুবনেতা মুজিবুর রহমান ও আব্দুল করিম ইমনের মায়ের কবরে শ্রদ্ধা জানান কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা তসলিম উদ্দীন রানা পটিয়ায় প্রথমবারের মতো ক্বলবে কুরআনের আলো ফাউন্ডেশনের উদ্যোগে হিফজুল কুরআন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন পটিয়ায় কুরআন ফাউন্ডেশনের উদ্যোগে কুরআন প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন সোনাইমুড়ীতে স্বেচ্ছাসেবক লীগ নেতার সংবাদ সম্মেলন সোনাইমুড়ীর গজারিয়া জনকল্যাণ সংস্থার ঈদ পুনর্মিলনী ও আলোচণা সভা অনুষ্ঠিত শিবগঞ্জে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত। পটিয়ায় এস.এ.নুর উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্ভোধন করেন বিচারপতি-শেখ আরিফ হাসান সোনাইমুড়ী থানার আয়োজনে সাংবাদিকদের মধ্যাহ্নভোজ সোনাইমুড়ী প্রেসক্লাবে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

কবি ও কলামিস্ট মুহাম্মদ মুসার বই “রেমিট্যান্স যোদ্ধা প্রবাসী” অমরএকুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে।

  • প্রকাশিত: শনিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১২৪ বার পড়া হয়েছে

বাংলা একাডেমির অমর একুশে গ্রন্থমেলা – ২০২৪ এ প্রকাশিত হলো কবি ও কলামিস্ট মুহাম্মদ মুসা’র “রেমিট্যান্স যোদ্ধা প্রবাসী” বিশ্ব প্রবাসী বাংলাদেশীদের জীবন-যাপন ও দেশের অর্থনীতিতে তাদের অবদান সুখ-দুঃখ, হাসি- কান্না সুবিধা-অসুবিধা, চাওয়া-পাওয়ার ব্যাঞ্জনা নিয়ে রেমিট্যান্স যোদ্ধা প্রবাসীর অ প্রকাশিত আলেখ্য রচিত হয়েছে নতুন বই রেমিট্যান্স যোদ্ধা -“প্রবাসী”

বইটি প্রকাশ করছে আলপনা প্রকাশ।
লেখকের মতে, ‘এই বইয়ে তিনি তাঁর প্রবাস জীবনের নানা অনুভূতি প্রকাশের মাধ্যমে জীবিকার তাগিদে পৃথিবীর বিভিন্ন দেশে অবস্থান করা দুই কোটি বাংলাদেশি রেমিট্যান্স যোদ্ধা প্রবাসীর কথা পাঠকের সামনে তুলে ধরার চেষ্টা করেছেন। রেমিট্যান্স যোদ্ধা -“প্রবাসী” গ্রন্থে
প্রবাস জীবনের সংকট, আশা-নিরাশা, সফলতা ব্যথতা, ভ্রমণ, সাহিত্য-সংস্কৃতির প্রতিচ্ছবি সাবলীলভাবে প্রতিফলিত হয়েছে।প্রবাস জীবনের আবেগ-উচ্ছ্বাসের পাশাপাশি ও প্রবাসীদের আরো বেশি জানতে এই গ্রন্থ একটি গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে আমার দৃঢ় বিশ্বাস।
বইয়ের লেখক কবি ও কলামিস্ট গীতিকার মুহাম্মদ মুসা বলেন
মানুষ জীবিকার সন্ধানে, উন্নত বাসস্থান, উন্নত পরিবেশ আর ভবিষ্যৎ সুখের কথা চিন্তা করে দেশ থেকে দেশান্তর হয়। কখনো কখনো নিজ দেশে নিজের অধিকার থেকে বঞ্চিত হয়ে কিংবা চাকচিক্য জীবনের আশায় ঘর ছেড়ে, পরিবার পরিজন ছেড়ে, প্রিয় মাতৃভূমির মায়া ত্যাগ করে প্রবাস জীবন বেছে নেয় এই জীবনের প্রেক্ষাপটে দীর্ঘ প্রবাস জীবনের সঞ্চিত অভিজ্ঞতা ও গবেষণা থেকে আমার ক্ষুদ্র প্রয়াস আমি এই বইটি লিখেছি দায়িত্ব বোধ থেকে প্রবাসীদের প্রতি আমার অকৃত্রিম ভালোবাসা ও সম্মান জানানোর প্রেক্ষাপটে আমার এই গ্রন্থ প্রতিফলিত হয়েছে ।প্রবাসীদের পাঠানো রেমিটেন্সেই আমাদের অর্থনীতির চাকা হয় বেগবান। আমরা সমৃদ্ধির পথে এগোচ্ছি। রেমিট্যান্স যোদ্ধা প্রবাসীদের এই গ্রন্থ দেশ বি দেশের সমাদৃত হবে বলে আমি প্রত্যাশিত। লেখকের অন্যান্য সাডা জাগানো প্রকাশিত উল্লেখযোগ্য বই সমুহ “বিজয় থেকে বিজয়ে” “রক্ত ঢেলে এনেছি বাংলাদেশ” “লাল সবুজের পতাকা” “হৃদয়ে বাংলাদেশ” “রক্তের বর্ণমালা” “শেষ বিদায়” “অব্যক্ত কথা”। রেমিট্যান্স যোদ্ধা প্রবাসী বইটি অমর একুশে গ্রন্থমেলা আলপনা প্রকাশ স্টলে পাওয়া যাবে এছাড়া বইটি সংযুক্ত আরব আমিরাত, যুক্তরাষ্ট্র,জাপান, সৌদি আরব,যুক্তরাজ্য,কাতার,সাউথ আফ্রিকা,কুয়েত,ওমান সহ দেশ ও বিদেশে বুক শপ এবং অনলাইন রকমারি.ডট কম থেকে পাওয়া যাবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট