1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
রবিবার, ২৬ মে ২০২৪, ০২:১২ অপরাহ্ন
শিরোনাম :
চন্দনাইশে পুরাতন কলেজ গেইট এলাকায় চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন আহমেদের নির্বাচনী অফিস শুভ উদ্বোধন পটিয়া উপজেলার নির্বাচনে আ”লীগ দুটি ভাগে বিভক্ত দু”প্রতীকে ভোটের মাঠে মুখোমুখি! সংঘর্ষে আশংকায় ভোটাররা। চন্দনাইশে উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মাওলানা সোলাইমান ফারুকী’র গণসংযোগ নির্মাণের ২ মাস পর থেকেই বন্ধ চট্টগ্রামের একমাত্র এস্কেলেটর ফুটওভার ব্রিজটি বাংলাদেশ ইতিহাস চর্চা পরিষদ’র উদ্যোগে মোহাম্মদ ইমাদ উদ্দীনের সম্মাননা স্মারক লাভ মতবিনিময়ে সাংবাদিকদের সহযোগিতা চেয়েছেন চেয়ারম্যান পদপ্রার্থী মোহাম্মদ শফিউল আলম শিবগঞ্জে রাষ্ট্রীয় মর্যদায় দুই জন বীর মুক্তিযোদ্ধার দাফন সম্পন্ন। মেয়েকে হত্যার পর কাঁথা দিয়ে মরদেহ লুকিয়ে রাখেন সৎ মা পটিয়া সনাতনী সমাজের আয়োজনে চেয়ারম্যান প্রার্থীর প্রতীক দোয়াত কলম’র সমর্থনে মতবিনিময় সভা চন্দনাইশে বরকলে চেয়ারম্যান প্রার্থী আবু আহমেদ চৌধুরী জুনু’র গনসংযোগ

ওমানে কৃষি ক্ষেত্রে অবদান রাখায় সম্মাননা পুরস্কারে ভূষিত হলেন পটিয়ার নাজিম উদ্দিন।

  • প্রকাশিত: শুক্রবার, ১ মার্চ, ২০২৪
  • ২৩৪ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদকঃ

বাংলাদেশের কৃতি সন্তান নাজিম উদ্দিন পটিয়া উপজেলার হাঁইদগাও গ্রামে জন্মগ্রহণ করেন পিতা মোঃ দুরুত আলী ।মাতা মোসাম্মৎ মিনহাজ বেগম।চার ভাইয়ের মধ্যে নাজিম উদ্দিন সর্বকনিষ্ঠ।
দেশ বিদেশে বর্তমানে সবজির চাহিদা অনেক গুণ বেশি কাঙ্খিত উৎপাদন না হওয়ায় বেশির ভাগ মানুষ ছড়া দামে সবজি কেনাকাটা করেন । প্রবাসের মাটিতে সবজি চাষ এ যেন এক নতুন চমক।
মাটির উর্বরতা বিভিন্ন সার ব্যবস্থাপনার সঠিক প্রয়োগ না থাকায় বিদেশের মাটিতে সবজি চাষ হওয়াটা যেন এক দূরহ বিষয়।
সেই অসম্ভবকে সম্ভব করে তোলার প্রয়াসে সফলতায় ওমানবাসীকে চমকে দিয়েছেন পটিয়ার কৃতি সন্তান মোহাম্মদ নাজিম উদ্দিন ও তার সহোদরগণ। বর্তমান ওমানে বিশাল খালি জায়গায় সবজি চাষ করে ব্যাপক সফলতা অর্জন করেছেন তাদের কোম্পানি।
প্রায় পাঁচ শতাধিক শ্রমিক কর্মচারী এই সবজি চাষের কাজে নিয়োজিত রয়েছে।
তাদের উৎপাদনকৃত সবজি ওমানের মানুষের খাদ্য চাহিদার একটি বড় অংশ হিসেবে কাজ করছে বর্তমানে।
একটি দেশের স্বয়ংসম্পূর্ণতা অর্জনের জন্য খাদ্যের ঘাটতি পূরণ খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় ।ওমানে এই বিশেষ অবদান রাখায় বাংলাদেশ দূতাবাস মাস্কেট কর্তৃক গত ২১ ফেব্রুয়ারি (আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে) এক অনুষ্ঠানমালায় রাষ্ট্রীয়ভাবে নাজিম উদ্দিনকে সংবর্ধিত করলেন।
এ যেন এক বাংলাদেশের অনন্য অর্জন।
নাজিম উদ্দিন জানান ওমানের শতশত একর জমিতে ফুলকপি, বাঁধাকপি, সিম, বরবটি, ফল আলু পেঁপে সহ নানান সবজি উৎপাদনে আমরা শতভাগ সফলতা অর্জন করেছি ।
আমাদের এই সফলতা আমার গ্রামের আমাদের দেশের সকল কৃষকদের উৎসর্গ করছি এবং আমাকে এই সম্মাননায় ভূষিত করায় বাংলাদেশ রাষ্ট্রদূত মাস্কেট ওমানের সরকারের উচ্চ পর্যায়ের সকল কর্মকর্তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানাচ্ছি।
উদ্যোক্তা হিসেবে আমরা আমাদের দেশ বাংলাদেশে ও ওমানে আরও অবদান রাখবো ইনশাল্লাহ।
বাংলাদেশ দূতাবাস মাস্কেট কর্তৃক কৃষিতে অসামান্য অবদান ও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ অবদান রাখায় নাজিম উদ্দিনের এই সম্মাননায় চট্টগ্রামের পটিয়া উপজেলার হাঁইদগাও ইউনিয়নের মানুষের মুখে-মুখে আলোচিত হয়েছে। উল্লেখ্য তিনি পটিয়া প্রবাসী সমিতি লিঃ এর গর্বিত সদস্য।
পটিয়াবাসির পক্ষ থেকে বিভিন্ন সংগঠন ইতিমধ্যে মোঃ নাজিম উদ্দিন কে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট