1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১০:১৩ অপরাহ্ন
শিরোনাম :
দুবাইয়ে পুরস্কৃত হলেন ৫১ বাংলাদেশি সিআইপি প্রবীণ আ’লীগ নেতা মোহাম্মদ নুর আলমের ইন্তেকাল পটিয়ায় বিভিন্ন অভিযোগে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী হারুন এর সংবাদ সম্মেলন চাঁপাইনবাবগঞ্জে শুল্ক ফাঁকি দেয়া ১৫৬টি স্মার্ট মোবাইল ফোন জব্দ, আটক এক। প্রবল ঘূর্ণিঝড় রেমাল ১৮০ কিলোমিটারের মধ্যে। গার্মেন্টসে ঝুট ব্যবসা নিয়ন্ত্রণ নিয়ে সরকারদলীয় দুই পক্ষের সংঘর্ষ বোয়ালখালীতে জাতীয় ভিটামিন এ’ প্লাস ক্যাম্পেইন অবহিত করণ সভা অনুষ্ঠিত মৎস্যসম্পদ সংরক্ষণে  জেলেদের প্রশিক্ষণ অনুষ্ঠিত ক্ষয়ক্ষতি এড়াতে আগেই বন্ধ করে দেওয়া হলো বঙ্গবন্ধু টানেল’ চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে গ্রেফতারের নির্দেশ

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভারী বর্ষণের ফলে জরুরি বিভাগ সহ বিভিন্ন কক্ষে পানি

  • প্রকাশিত: সোমবার, ৭ আগস্ট, ২০২৩
  • ২০৬ বার পড়া হয়েছে

বোয়ালখালী(চট্টগ্রাম)প্রতিনিধি :

ভারী বর্ষণের ফলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন কক্ষ ও বারান্দায় পানি জমেছে। এতে  চিকিৎসা নিতে এসে রোগীরা দুর্ভোগে পড়ছেন। কষ্ট হয় চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীদেরও।

দুই তিন দিনের ভারী বৃষ্টিতে স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন স্থানে পানি জমে রয়েছে। সরেজমিনে দেখা যায়, জরুরি বিভাগ, মেডিকেল ল্যাব, আবাসিক চিকিৎসা কর্মকর্তার কক্ষ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কক্ষ ও বহির্বিভাগ সহ সব স্থানে প্রায় হাটু পরিমাণ পানি এবং চেয়ার টেবিল গুলো ইটের উপর উঁচু করে বসানো হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, স্বাস্থ্য কমপ্লেক্সটি ৫০ শয্যার। স্বাস্থ্য কমপ্লেক্সের পিছনের দেয়ালের সাথে লাগানো নালা বাসা-বাড়ির ময়লা আবর্জনায় ভর্তি হওয়ায় পানি যেতে পারছেনা। এ কারণে স্বাস্থ্য কমপ্লেক্সের ভিতর জলাবদ্ধ সৃষ্টি হয়েছে।

পানি মাড়িয়ে রোগীদের সেবা দেওয়ার সময় কথা হয় জরুরি বিভাগের ডাক্তার আলী আজগরের সঙ্গে। তিনি বলেন, ‘পানি থাকায় অস্বস্তি নিয়ে সেবা নিতে আসা রোগীদের সেবার দেওয়া চেষ্টা করছি।

পানি কমিয়ে রোগীদের সেবার উপযোগী করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং পৌর মেয়র।

ভারী বর্ষণের কারণে পানি ঢোকে নিজের কক্ষ ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে বলে জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রতীক সেন। তিনি আরো বলেন, জলাবদ্ধতার বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে। পৌর মেয়র বিষয়টি নিয়ে তদারকি করছেন বলেও জানান।

নালার নির্মাণ কাজ চলছে। তবে বৃষ্টির কারণে বন্ধ থাকায় এ সমস্যা হয়েছে। সমস্যাটি দ্রুত সমাধান করে দেওয়া হবে বলে জানান পৌর মেয়র জহুরুল ইসলাম জহুর। তিনি বলেন, নালা নির্মাণ হলে পানি খালে গিয়ে পড়বে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট