1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
শনিবার, ২০ জুলাই ২০২৪, ১২:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
বাংলাদেশ শেফ ফেডারেশনের সাথে মতবিনিময় বাংলাদেশের শেফগণ দেশে-বিদেশে সুনামের সাথে অবদান রাখছেঃ রাষ্ট্রপতি নবাগত ইউএনওর সাথে বোয়ালখালী প্রেস ক্লাবের সৌজন্য সাক্ষাৎ টেকনাফের কলেজছাত্র মুরাদ হত্যা মামলার আসামি রহিম কারাগারে কক্সবাজার সমুদ্রে গোসল করতে নেমে ডুবে গেলেন ৪ পর্যটক, নিখোঁজ ১  পটিয়া পৌরসভা সড়কের নবনির্মিত ডিভাইডারে বৃক্ষ রোপন উদ্ভোধন করলেন মেয়র আইয়ুব বাবুল। আন্তর্জাতিক মানবাধিকার কমিশন চট্টগ্রাম উত্তর জেলার সম্মেলন প্রস্তুতি সভা অনুষ্ঠিত পলাশবাড়ীতে অটো গ্যারেজের নৈশ প্রহরীকে হত্যা করে ৫টি আটো চুরি বোয়ালখালীতে নবনিযুক্ত স্বাস্থ্য সহকারীদের বরণ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত চন্দনাইশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল বালক (অনূর্ধ্ব১৭) টুর্নামেন্টের উদ্বোধন সার্ক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের মা সম্মেলনে বক্তারা : শিশুদের স্মার্ট ফোন ব্যবহার আমাদেরকে মেধা শূন্য জাতিতে পরিণত করবে

আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্টা বার্ষিকী ও প্লাটিনাম জয়ন্তী উপলক্ষে কক্সবাজারে তিন দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজন।

  • প্রকাশিত: রবিবার, ২৩ জুন, ২০২৪
  • ৫৩ বার পড়া হয়েছে

এন.এ সাগর, কক্সবাজারঃ

আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্টা বার্ষিকী ও ‘প্লাটিনামজয়ন্তী’ উপলক্ষে কক্সবাজার জেলা আওয়ামী লীগের তিনদিনের অনুষ্ঠানে মালার আজ প্রথম দিন বর্ণাঢ্য শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ও কেক কাটার মধ্য দিয়ে শুরু হয়।

ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে সকল আন্দোলন সংগ্রামে সামনে থেকে নেতৃত্বদানকারী দেশের প্রাচীনতম ঐতিহ্যবাহী রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কক্সবাজারে নানা কর্মসূচি পালন করা হয়।

২৩ জুন, রোববার, বিকালে পাবলিক লাইব্রেরীর শহীদ দৌলত ময়দানে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে তিন দিনব্যাপী কর্মসূচির সূচনা হয়। এরপর বেলুন ও শান্তির পায়রা উড়িয়ে বের করা হয় বর্ণাঢ্য আনন্দ র‍্যালী। এতে নেতৃত্ব দেন জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান।

র‍্যালীতে বিশাল জাতীয় পতাকা, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি নিয়ে স্বতঃস্ফূর্ত অংশ নেয় যুবলীগ, ছাত্রলীগ, পৌর আওয়ামী লীগ, সদর আওয়ামী লীগ, শ্রমিক লীগ, মৎস্যজীবী লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। বাদ্য বাজনার তালে তালে সবার মুখে ছিল সমৃদ্ধ বাংলাদেশের উন্নয়নের ফুলঝারি। র‍্যালীটি শহরের প্রধান সড়ক পদক্ষিণ করে শহীদ দৌলত ময়দানে এসে কেক কাটা হয়।

সকালে পুষ্পমাল্য অর্পণ করে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়। পরে প্রয়াত নেতাকর্মীদের জন্য দোয়া করা হয়।

১৯৪৯ সালের ২৩ জুন ঐতিহাসিক পেক্ষাপটে যাত্রা শুরু হয় উপমহাদেশের অন্যতম এ রাজনৈতিক সংগঠনের। বাংলাদেশ আওয়ামী লীগ শুধু এ দেশের প্রাচীনতম ও সর্ববৃহৎ রাজেনৈতিক সংগঠনই নয়, বাংলাদেশের রাজনীতির মূলধারা ও স্বাধীন বাংলাদেশের অভ্যুদয় ও আওয়ামী লীগের ইতিহাস একইসূত্রে গাঁথা।

আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্টা বার্ষিকী ও ‘প্লাটিনামজয়ন্তী’ উপলক্ষে কক্সবাজার জেলা আওয়ামী লীগের তিনদিনের অনুষ্ঠান মালায় আগামীকাল ২৪ জুন সোমবার বিকাল ৩টা পাবলিক লাইব্রেরীর শহীদ দৌলত ময়দানে আলোচনা সভা। সন্ধা ৭ টা থেকে সাংস্কৃতিক অনুষ্ঠান। ২৫ জুন সকাল ১১ টায় দলের প্লাটিনাম জয়ন্তী উপলক্ষে ‘সবুজ ধরিত্রী’ কর্মসূচির অংশ হিসেবে বৃক্ষরোপ কর্মসূচির উদ্ধোধন| স্থান কস্তুরাঘাট নতুন ব্রিজের গোলচত্বর (উভয়পাশে) অনুষ্ঠিত হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট