1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১০:২৬ অপরাহ্ন
শিরোনাম :
দুবাইয়ে পুরস্কৃত হলেন ৫১ বাংলাদেশি সিআইপি প্রবীণ আ’লীগ নেতা মোহাম্মদ নুর আলমের ইন্তেকাল পটিয়ায় বিভিন্ন অভিযোগে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী হারুন এর সংবাদ সম্মেলন চাঁপাইনবাবগঞ্জে শুল্ক ফাঁকি দেয়া ১৫৬টি স্মার্ট মোবাইল ফোন জব্দ, আটক এক। প্রবল ঘূর্ণিঝড় রেমাল ১৮০ কিলোমিটারের মধ্যে। গার্মেন্টসে ঝুট ব্যবসা নিয়ন্ত্রণ নিয়ে সরকারদলীয় দুই পক্ষের সংঘর্ষ বোয়ালখালীতে জাতীয় ভিটামিন এ’ প্লাস ক্যাম্পেইন অবহিত করণ সভা অনুষ্ঠিত মৎস্যসম্পদ সংরক্ষণে  জেলেদের প্রশিক্ষণ অনুষ্ঠিত ক্ষয়ক্ষতি এড়াতে আগেই বন্ধ করে দেওয়া হলো বঙ্গবন্ধু টানেল’ চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে গ্রেফতারের নির্দেশ

অবৈধ ঘোষণা হতে পারে নরওয়ের ৮০০টি বিয়ে

  • প্রকাশিত: রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০২৩
  • ৩১৭ বার পড়া হয়েছে

গত ৩০ বছর ধরে নরওয়ের মেথডিস্ট চার্চে অনুষ্ঠিত প্রায় ৮০০টি বিয়ে প্রশ্নের সম্মুখীন হয়েছে। নরওয়ের টিভি এনআরকে’র রিপোর্ট অনুযায়ী, মেথডিস্ট চার্চ কর্তৃপক্ষ বিয়ের শাস্ত্রীয় আচারপালন সহ পাদ্রীর শব্দচয়নে ব্যাপক পরিবর্তন করেছে। এছাড়া ১৯৯১ সাল থেকে বিয়ের কাজ সম্পন্ন করতে গির্জা কতৃপক্ষ অপ্রচলিত বিধিবদ্ধ উপাসনার রীতি অনুসরণ করেছে যা নরওয়েজিয়ান আইন মন্ত্রণালয় কর্তৃক অনুমোদিত নয়। ঘটনাটি চার্চ কতৃপক্ষ স্বীকার করেছে এবং অবৈধ বিয়ের সংখ্যাটিও যে ৮০০ সে ব্যাপারেও তারা একমত হয়েছে। নরওয়েজিয়ান সংবাদপত্র দাগেন এ ব্যাপারে সংবাদ প্রকাশ করে বলেছে, যেসব নরওয়েজিয়ান দম্পতি স্বামী-স্ত্রী হিসেবে অনেক বছর ধরে সংসার করছেন,তারা এখন হঠাৎ জানতে পারলেন তাদের বিয়ে নরওয়ের আইন অনুসারে বৈধ নয় এবং সেই সাথে তাদের বিয়ের রেজিষ্ট্রেশনও বাতিল হতে পারে।

‘রাষ্ট্র কতৃক অনুমোদিত আচার-অনুষ্ঠান এবং আইনগত রীতির বাইরে গিয়ে দম্পতিদের বিয়ে করানোর পরিণতি হিসেবে দীর্ঘদিনের সংসার করা দম্পত্তিরা স্বামী-স্ত্রী হিসেবে তাঁদের রাষ্ট্রীয় পদমর্যাদা এবং সনদ হারাবে এবং তাঁরা কখনোই ‘বিবাহ করেননি’ বলে ঘোষনা দিতে পারে রাষ্ট্র’- বলে জানিয়েছে নরওয়েজিয়ান পারিবারিক অধিদপ্তর, বুফডির বিভাগীয় প্রধান মারিজা রোজেনকভিস্ট। দেশটির আইন বিভাগ বিষয়টি নিয়ে তদন্ত করছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট